ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মারল বার্সা

Spread the love

নেইমার বার্সালোনাতে আসতে চায়। বার্সালোনাও নেইমারকে কিনতে চায়। কিন্তু এই দুই পক্ষের মিলনে বাধা হল পিএসজি। নেইমারের বর্তমান ক্লাবটি নেইমারকে কোন ভাবেই বার্সার কাছে বিক্রি করতে রাজি নয়।

পিএসজি জানে নেইমার ক্লাব ছাড়তে মরিয়া। সে ক্লাব ছাড়তেই চায়। তাকে চাইলেও রাখা সম্ভব না। তাই তারা তাকে বিক্রি করতে রাজি।

এদিকে নেইমারও বার্সাতে ফিরতে চায়। বার্সালোনাও চায় তাকে কিনতে। কিন্তু আর্থিক কারণে নেইমারের জন্য পিএসজির দাবী অনুযায়ী ২০০ মিলিয়ন দিতে পারবে না। এমনকি তারা ১০০ মিলিয়নও অফার করতে পারছে না নেইমারের জন্য বিড করতে।

কিন্তু বার্সালোনা পিএসজির কাছে খেলোয়াড়ের বিনিময়ে নেইমারকে নিতে চায়। কৌতিনহো, রাকিটিচের মত তারকাদেরও ছাড়তে প্রস্তত ছিল বার্সা।

কিন্তু এত বড় তারকাদের দেয়ার পরও কেন বার্সালোনা রাজি হচ্ছে না?

এটা বলা যায়, বার্সালোনা নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মেরেছে। প্লেয়ার চুরি করে কিনতে গিয়েই তাদের বিভিন্ন ক্লাবের সাথে সম্পর্ক খারাপ হয়েছে।

বুরুশিয়ার সাথে দেম্বেলে ইস্যুতে সম্পর্ক খারাপ হয়েছে তাদের। কৌতিনহো ইস্যুতে খারাপ হয়েছে লিভারপুলের সাথে। আর পিএসজির সাথে খারাপ হয়েছে কয়েকটা ভাবে।

বার্সালোনা ভেরাত্তির সাথে গোপনে চুক্তি প্রায় করেই ফেলেছিল। ভেরাত্তি স্ট্রাইক করে বসেছিল। কিন্তু পিএসজি তবুও তাকে ছাড়েনি যা তাদের সম্পর্ক অবনতির প্রথম কারণ।

এরপর নেইমার পিএসজিতে আসার পর পিএসজির বিরুদ্ধে মামলা করেছিল বার্সালোনা যেটা ভালোভাবে নেয়নি পিএসজি। সম্পর্কের বাকিটা সেখানেই শেষ হয়ে যায়।

আর এই সম্পর্ক অবনিতর জন্যই এখন নেইমারকে চেয়েও পাচ্ছেনা মেসির ক্লাবটি।