ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

ফিফা নির্ধারণ করবে নেইমারের ট্রান্সফার ফি!

Spread the love

২০১৭ সালে বার্সালোনা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। পাঁচ বছরের চুক্তিতে নেইমার এসেছিলেন পিএসজিতে। সেখানে দুই মৌসুম কাটানোর পর এবার পিএসজি ছেড়ে ফের বার্সালোনাতে চলে যেতে চেয়েছিলেন তিনি। তবে পিএসজির ৩০০ মিলিয়ন ইউরো দাবীর কাছে হার মানতে বাধ্য হয় বার্সালোনা।

পিএসজি দাবী করেছিল ৩০০ মিলিয়ন ইউরো। কিন্তু এই নেইমারকেই আগামী মৌসুমে ১৭০ মিলিয়ন ইউরো দিয়েই কিনতে পারবে বার্সালোনা। আর এই ১৭০ মিলিয়ন ইউরো মূল্যটা নির্ধারণ করবে খোদ ফিফা যেখানে কিছুই করার থাকবে না পিএসজির।

মুন্ডু দেপোর্তিভো জানিয়েছে, নেইমার এই মৌসুমে চলে যেতে না পারলেও আগামী মৌসুমে সে পিএসজি ছাড়বেই। আর আগামী মৌসুমে নেইমার পাশে পাবে ফুটবলের সবচেয়ে বড় সংস্থা ফিফাকেই।

মুন্ডু দেপোর্তিভো জানিয়েছে, আর এক মৌসুম পর নেইমারের ট্রান্সফার মূল্য নির্ধারণ করতে পারবে ফিফা। কিভাবে?

ফিফার রুলসে বলা আছে, যদি কোন খেলোয়াড়ের বাই আউট ক্লজ না থাকে এবং সেই খেলোয়াড় যদি ক্লাবের সথে চার বা পাঁচ বছরের চুক্তিতে যায় এবং অন্তত তিন বছরে চুক্তি রিনিউ না করে তাহলে সেই খেলোয়াড় দল ছাড়তে চাইলে ফিফা সেখানে হস্তক্ষেপ করতে পারবে।

পত্রিকাটি আরও জানিয়েছে, নেইমারের এজেন্ট এরইমধ্যে ফিফাকে জানিয়েছে সবকিছু এবং আগামী মৌসুমে তার মূল্য হতে পারে ১৭০ মিলিয়ন ইউরো।

আর এটাই সবচেয়ে মজার বিষয়। কেননা, এই মৌসুমে পিএসজি আরও ১৩০ মিলিয়ন বেশি দাবী করেছিল। বিন্তু যদি এই মৌসুমে পিএসজি নেইমারের সাথে চুক্তি না করে তাহলে আগামী মৌসুমে নেইমারের মূল্য নির্ধারণ করবে ফিফা।