ঢাকা সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

চ্যাম্পিয়নস লিগেও সবচেয়ে বেশি ফাউলের শিকার নেইমার

Spread the love

বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি ইনজুরি প্রবন তারকাদের যদি তালিকা করা হয় তাহলে সেখানে নেইমারের নাম চলে আসবে অনায়াসেই। বার্সালোনা ছেড়ে পিএসজিতে এসেছেন দুই বছর হল। এই দুই বছরের মধ্যে প্রায় এক বছরেরও বেশি সময় তাকে থাকতে হয়েছে মাঠের বাইরেই।

লিগ ওয়ানের ক্লাব পিএসজির হয়ে নেইমার যে দুটি বড় ইনজুরিতে পড়েছিল সেই দুই ইনজুরিই ছিল লিগ ওয়ানের ম্যাচেই। যার কারণে এটা সবাই ভাবতে শুরু করেছে যে লিগ ওয়ানে খেলার কারণেই নেইমার বেশি ইনজুরিতে পড়ছে এবং সেখানেই নেইমার সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়।

নেইমার হয়তো লিগ ওয়ানেই তার ক্যারিয়ারের তিনটা সবচেয়ে বড় দুর্ঘটনার মধ্যে দুইটার মুখোমুখি হয়েছে। কিন্তু শুধু লিগ ওয়ান নয়, ইউরোপিয়ান প্রতিযোগিতার সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগেও গত তিন বছরে সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন নেইমারই।

গত তিন বছরে নেইমার চ্যাম্পিয়নস লিগে ৯৪ বার ফাউলের শিকার হয়েছেন যা আর কোন খেলোয়াড় হয়নি। বুঝাই যাচ্ছে নেইমারকে আটকানোর জন্য প্রতিপক্ষের অস্ত্রই হল তাকে ফাউল করা।

এছাড়া নেইমার গত তিন মৌসুমে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করা খেলোয়াড়। তিনি ১৩টি অ্যাসিস্ট করেছেন গত তিন মৌসুমে। এই তিন মৌসুমের মধ্যে গত দুই মৌসুমেই ইনজুরির কারণে পিএসজির শেষ ম্যাচগুলো খেলতে পারেনি সে।

নেইমার এই তিন মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ সুযোগ তৈরি করেছে যার পরিমান ৭০টি। এছাড়াও নেইমার মোট ২৮ গোলের সাথে সম্পৃক্ত ছিল এই সময়ে যা তাকে বসিয়েছে তৃতীয় স্থানে।