ঢাকা সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

সাত বোলারের সিরিজে সাফল্য মাত্র তিন উইকেট

Spread the love

অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটিও আজ শেষ হয়েছে। আর এই ম্যাচ শেষ হওয়ার মধ্য দিয়ে নির্ধারণ হয়েছে সিরিজ জয়ী দলটির নাম।

এই দলটির নাম হল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া। সিরিজের অন্য ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে।

সিরিজ যেকোন দল জিততেই পারে। কিন্তু সেটারও একটা ধরণ আছে। অস্ট্রেলিয়া পাকিস্তানের বিপক্ষে যেভাবে সিরিজ জিতল সেটা পাকিস্তানের জন্য চিন্তার কারণই হতে পারে।

মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান, ইমাদ ওয়াসিম, সাদাব খান, ওহাব রিয়াজ, মোহাম্মদ মূসা, মোহাম্মদ হাসনাইন। এই সাত বোলারকে পাকিস্তান ব্যবহার করেছে এই তিন ম্যাচের সিরিজে। অথচ এই সাত বোলার মিলে অস্ট্রেলিয়ার কেবল তিনটি উইকেট নিতে পেরেছে পুরো সিরিজে অর্থাৎ তিন ম্যাচেই।

একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। সেখানেও অস্ট্রেলিয়া ৩.১ ওভার ব্যাটিং করেছিল। সেই ওভারগুলোতেও পাকিস্তানের বোলাররা তুলে নিতে পারেনি অস্ট্রেলিয়ার উইকেট।

এরপর দ্বিতীয় ম্যাচ। সেখানে পাকিস্তানের বোলাররা তিনটি উইকেট তুলে নিতে পেরেছিল অজিদের। এটা আমির, একটা ইরফান ও অন্যটা নিয়েছিল ইমাদ ওয়াসিম। ব্যাস, তাতেই শেষ সাফল্য পাক বোলারদের। আজ তৃতীয় ম্যাচে তো তারা জিতেছে ১০ উই্কেটের ব্যবধানেই।

একটা সময় বলা হত বোলার তৈরির কারখানা হচ্ছে পাকিস্তান। সেই পাকিস্তানের বোলাররা এখন থাকে উইকেট শূন্য। টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে যা নিশ্চিত ভাবেই ভাবার বিষয় দলটির জন্য।