ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

বিপিএলের নাম ‘বঙ্গবন্ধু বিপিএল’

Spread the love

বিপিএল নিয়ে অনেক রকম নাটক হয়ে গেল এবার। সাকিব আল হাসানকে রংপুর রাইডার্স কেনার পরপরই নাটক শুরু হয়। সেই নাটকের যেন এখনও অনেকটাই বাকি।

নাটকের এই পর্যায়ে এসে জানা গেল এবারের বিপিএলে কোন ফ্রাঞ্চাইজিই থাকছে না। গতবার যেসকল ফ্রাঞ্চাইজি ছিল এবার আর তা থাকছে না।

এবারের বিপিএলে ফ্রাঞ্চাইজি না থাকার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মূলত প্রভাবশালী ঢাকা ডায়নামাইটসের জেদের বশেই শুরু হয় বিতর্ক। তাদের সুবিধা দিতে গিয়ে বিসিবিও নানান রকম কান্ড করতে থাকে। সেই কান্ডের মধ্যেই এবার ফ্রাঞ্চাইজি বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিপিএল এবার আয়োজন করবে বিসিবি নিজেরাই। থাকা, খাওয়া সব বিসিবি বহন করবে। আগের মতই সব থাকবে তবে শুধু ম্যানেজমেন্ট বিসিবির অধীনেই হবে।

পাপন বলেন, এবারের বিপিএল আমরা বিসিবি নিজেরাই চালাবে। আমরা কোন ফ্র্যাঞ্চাইজির কাছে যাবেনা। আরেকটা জিনিস আপনারা জানেন আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। আমরা তাকে উৎসর্গ করবো। এবারের বিপিএলের নাম হবে ‘ঙ্গবন্ধু বিপিএল।’

তিনি আরও বলেন, কয়েকটি ফ্রাঞ্চাইজি বলছে এক বছরে দুইবার টুর্নামেন্ট করলে আর্থিক সংকটে পড়ে যাবে। তাই এবার আমরাই এটা পরিচালনা করতে চাই। দেখতে চাই কোথায় সমস্যা। আশা করি এতে করে দলগুলো খুশি হবে। আমরাও বুঝতে পারব কি সমস্যা হয় তাদের। কেন তারা ক্ষতির কথা বলছে, নিজেরা না চালালে তো বুঝব না।