ঢাকা সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

কুইন্টন ডি ককের তান্ডবে উড়ে গেল ভারত

Spread the love

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচে এক ডি ককের কাছেই হেরে গেছে ভারত। ম্যাচে পুরো ভারত যা রান করছে তার অর্ধেকের বেশি করেছে ডি কক একাই।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান করে। জবাব দিতে নেমে ১৯ বল বাকি থাকতেই ম্যাচে ৯ উইকেটের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাটিংয়ে নামা ভারতীয় ব্যাটসম্যানরা অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমান করতে পারেনি।

ম্যাচে শুরু থেকেই প্রোটিয়া বোলারদের তোপের মুখে ছিল ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় ২২ রানের মাথায় ব্যক্তিগত ৯ রান করে আউট হন রোহিত শর্মা।

রোহিতের বিদায়ের পর মাঠে নামেন কোহলি। টি-টুয়েন্টি ভুলে টেস্টে মনোযোগী এই তারকা ১৫ বলে ৯ রান করে আউট হন রাবাদার বলে।

ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেন রিশাভ পান্টও। ২০ বলে ১৯ রান করে আউট হন তিনি। কেবল মাত্র শিখর ধাওয়ান টি-টুয়েন্টি স্টাইলে ব্যাটিং করে ২৫ বলে ৩৬ রান করেন।

বাকি তারকাদের মধ্যে শ্রেয়াস আয়ার ৫, হার্ডিক পান্ডেয়া ১৪, ক্রুনাল পান্ডেয়া ৪, জাদেজা ১৯, ওয়াশিংটন সুন্দর ৪ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৭৬ রানের ওপেনিং জুটি গড়ে ডি কক ও রেজা হেনরিক। তবে হেনরিক দেখে শুনে ব্যাটিং করলেও ঝড়ো ব্যাটিং করেন ডি কক। দুজনের এই জুটি ভাঙে ২৬ বলে ২৮ রান করে হেনরিক আউট হলে।

এরপরের পথে আর কোন বাধা আসেনি প্রোটিয়াদের। বাবুমাকে সাথে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌছে দিয়ে তবেই মাঠ ছাড়েন ডি কক। ৫২ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন ডি কক। সাথে ২৩ বলে ২৭ রানে অপরাজিত থাকেন বাবুমা।