ঢাকা বুধবার, এপ্রিল ৮, ২০২০

শোয়েব মালিকের ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশকে হারালো পাকিস্তান

বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার ৩ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জিতেছে পাকিস্তান। আজ বাংলাদেশকে তারা হারিয়েছে ৫ উইকেটের বিনিময়ে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে মাত্র ১৪১ রান করে বাংলাদেশ। জবাবে ৩ বল বাকি থাকতেই ম্যাচে জয় নিশ্চিত করে পাকিস্তান।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের দুই ওপেনার তামিম ও নাঈম শুরুটা করেছিল ভালোই। উদ্বোধনি জুটিতে তারা করে ৭১ রান। ১১তম ওভারের শেষ বলে তামিম ৩৪ বলে ৩৯ রান করে রান আউট হলে ভাঙে এই জুটি।

তামিমের বিদায়ের পর দলীয় ৯৮ রানের মাথায় প্রথমে ১২ রান করা লিটন দাস রান আউট হয়। পরের বলেই নাঈম ৪১ বলে ৪৩ রান করে আউট হন।

এরপর আর কোন ব্যাটসম্যানই ভালো করতে পারেনি। সবার মিলিত ছোট ছোট সংগ্রহের ফলে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় মাত্র ১৪১ রান।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে বেশ দেখে শুনেই খেলে পাকিস্তান। ০ রানেই ওপেনার বাবর আজমকে হারালেও সেটার প্রভাব তাদের ইনিংসে পড়েনি।

৩৫ রানের মাথায় আউট হন তিনে নামা হাফিজ। এরপর আরেক ওপেনার আহসান আলী ও শোয়েব মালিক মিলে রানকে নিয়ে যান ৮১তে। আহসান আলী ৩৬ রান করে আউট হলে ভাঙে এই জুটি।

পাকিস্তানের পরের রাস্তাটা টেনে নিয়ে যান শোয়েব মালিক। পাকিস্তানের অভিজ্ঞ এই তারকা অপরাজিত থেকে পাকিস্তানকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন। ৪৫ বলে ৫৮ রান করেছিলেন তিনি।