ঢাকা সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

একটি প্রশ্নের উত্তর হয়তো খুজছে লিভারপুল

Spread the love

রিয়াল মাদ্রিদের হয়ে আলো ছড়াচ্ছেন রোদ্রিগো। বলা যায় রিয়াল মাদ্রিদের পুরোটা আলো নিজের দিকে কেড়ে নিয়েছেন এই ব্রাজিলিয়ান তরুণ। সর্বশেষ ম্যাচে গ্যালতাসারেই এর বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। একটি অ্যাসিস্টও করেছেন।

এই রোদ্রিগোক রিয়াল মাদ্রিদ কিনেছিল আরও বছর খানেক আগেই। কিন্তু বয়স ১৮ না হওয়ায় তাকে আনতে পারেনি। ট্রান্সফার ফিও চমকে যাওয়ার মত। ৪৫ মিলিয়ন ইউরো।

তখন অনেকেই বলেছিল রিয়াল মাদ্রিদ কেন এই বালকের জন্য এত টাকা খরচ করতে গেল? উত্তরটা সেই প্রশ্ন কর্তারা হয়তো এখন পেয়ে যাচ্ছে। কিন্তু একটা প্রশ্নের উত্তর হয়তো পাচ্ছেনা ইউরোপিয়ান জায়ান্ট লিভারপুল। কেন কিনলাম না রোদ্রিগোকে?

হ্যা, কেন কিনলাম না রোদ্রিগোকে? এই প্রশ্নটার উত্তরই হয়তো খুজছে লিভারপুল। রিয়াল মাদ্রিদ প্রস্তাব দেয়ার আগেই লিভারপুল রোদ্রিগোর প্রতি বিশেষ ভাবে আকৃষ্ট ছিল। কিন্তু তাদের প্রস্তাবিত মূল্যটা ছিল অনেক কম।

সম্প্রতি এমন তথ্যই সামনে এনেছেন ওই সময়ে সান্তোসের কোচ থাকা ইলানো ব্লামার। তার অধিনেই সান্তোসে অভিষেক হয়েছিল রোদ্রিগোর। তিনিই জানিয়েছে লিভারপুল তাকে খুব করে চেয়েছিল।

ব্লামার বলেন, “লিভারপুল রোদ্রিগোকে চেয়েছিল খুব ভালো ভাবেই। যখন যে যুব দলে খেলে তখন থেকেই লিভারপুল তাকে চেয়েছিল। কিন্তু তাদের অফার ছিল খুবই কম। এরপর রিয়াল মাদ্রিদ এসে তাকে কিনে নিল।”

“সে যথেষ্ট পরিণত হয়ে গেছে এই বয়সেই। খুব কম প্লেয়ারই তরুণ বয়েস এমনটা হয়। সে অলরেডি পরিণত এবং খেলা বুঝতে পারে।”

“তার দক্ষতা ও কৌশল ঈশ্বর প্রদত্ত। সে নিজের মুভমেন্টের সময় দারুণ ভাবে নিজের উপর নিয়ন্ত্রন করতে পারে। এই কারণেই সে সান্তোসেও মানিয়ে নিতে সময় নেয়নি।”