ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

নেইমার-মার্তিনেজকে কেনার পথে বড় বাধার মুখে পড়ল বার্সা

স্প্যানিশ ক্লাব বার্সালোনা থেকে ২০১৭ সালে পিএসজিতে এসেছিলেন নেইমার। তারপর থেকে ক্লাবটির সঙ্গেই আছেন তিনি। তবে এরমধ্যে গতবছর বেশ জোড়ালো ভাবেই পুনরায় বার্সায় ফিরে যাওয়ার চেষ্টা করেছিলেন নেইমার। কিন্তু পিএসজিতে তাকে যেতে দেয়নি।

স্প্যানিশ ক্লাবটির কাছ থেকে ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে কিনেছিল পিএসজি। সেই ২২২ মিলিয়ন ইউরোই নেইমারের জন্য গত সামারে চেয়েছিল পিএসজি। কিন্তু এর বাইরে বার্সালোনা নানা রকম অফার করেছিল পিএসজিকে। কোনটাতেই রাজি হয়নি তারা। অন্যদিকে বার্সার এত টাকা ছিল না তাই তারা নেইমারকে কিনতে পারেনি।

এবার তারা নেইমারকে কেনার জন্য বেশ আশাবাদী। কেননা এবার বার্সা সাহায্য পেতে পারে ফিফার আইনের কারণে। নেইমারকে কিনতে দলটির ১৫০ মিলিয়ন এর আশেপাশে খরচ হতে পারে।

তবে কেবল নেইমার নয়, আরেকজন বিশাল অংকের স্ট্রাইকারের দিকে নজর তাদের। সে হল ইন্টার মিলানের লাউটারো মার্তিনেজ। তাকে কিনতে হলে ১১০ মিলিয়ন ইউরোর মত লাগতে পারে বার্সার।

দুই তারকাকে কেনার জন্য যখন পরিকল্পনা বার্সার তখনই মারাত্মক এক খবরের সামনে দলটি। যেকোন একজনকে কিনতে হবে এবং অন্যজনকে কেনার আশা জলাঞ্জলি দিতে হবে।

এর কারণ হল করোনা ভাইরাস। এই করোনা ভাইরাসের কারণে বার্সাসহ বিশ্বের সব ক্লাবেরই ব্যপক পরিমান লস হয়েছে। আর্থিক ভাবে অনেক ক্ষতি হওয়ায় বার্সা ইতোমধ্যে তাদের খেলোয়াড়দের এই বছরে বেতন কম নেয়ার জন্য অনুরোধও করেছে। তাই আর্থিক ভাবে ব্যাপক ভাবে ক্ষতি হওয়ায় এখন দুই তারকার জন্য প্রায় আড়াইশ থেকে ৩০০ মিলিয়নের মধ্যে খরচ করার কোন সুযোগ নেই বার্সার।

ইএসপিএন জানিয়েছে এই খবর। তারা জানিয়েছে বার্সার প্রথম পছন্দ তাই নেইমার। তবে বার্সা বোর্ডের কিছু সদস্য আবার মার্তিনেজকেই চায়।