ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

মেসির হ্যাটট্রিক, ১০ বছরে সাত শিরোপা বার্সালোনার

জিতলেই লা লিগা শিরোপা, এমন সমীকরন মাথায় রেখে গতরাতের ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে মাঠে নেমেছিল লিওনেল মেসি বার্সালোনা। তবে ম্যাচে কোন করুণা না করেই জয় তুলে নেয় বার্সালোনা। আর এমন জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে হ্যাটট্রিক করেন লিওনেল মেসি। সাথে ফিলিপ কৌতিনহোর গোলে দেপোর্তিভোকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা উৎসব করে কাতালান দলটি।

এই লা লিগা শিরোপাটি গত ১০ বছরে বার্সালোনার সপ্তম লা লিগা শিরোপা। ইনিয়েস্তার এই শিরোপাটি আবার বার্সার হয়ে শেষ শিরোপা।

দেপোর্তিভোর মাঠে ম্যাচে মাত্র ৭ মিনিটের সময়ই এগিয়ে যায় বার্সালোনা। ওসমানে ডেম্বেলের পাস থেকে গোলটি করেন এই মৌসুমেই বার্সালোনাতে আসা ফিলিপ কৌতিনহো। বিরতির আগেই ব্যবধান বাড়ায় বার্সালোনা। এবার সুয়ারেজের পাস থেকে বার্সার লিড দ্বিগুন করেন লিওনেল মেসি।

তবে বিরতির পর স্বাগতিকরা ঘা ঝাড়া দিয়ে উঠে। ম্যাচের ৪০ মিনিটে লুকাস পেরেজ ও ৬৪ মিনিটে এমরি কুলাক দুটি গোলই পরিশোধ করে খেলা জমিয়ে তোলেন। কিন্তু ওস্তাদের মাইর শেষ রাতে সেই প্রবাদটি আবার সঠিক প্রমান করেই ছাড়েন মেসি। ম্যাচের ৮২ ও ৮৫ মিনিটে তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে নিজের হ্যাটট্রিকের সাথে সাথে দলের বড় জয়ও নিশ্চিত করেন মেসি। আর দুটি গোলেই সহায়তা করেন সুয়ারেজ।

সব মিলিয়ে ম্যাচে সুয়ারেজ ৩টি গোলেই মেসিকে অ্যাসিস্ট করেন অর্থাৎ মেসির তিনটি গোলেরই অ্যাসিস্ট দাতা সুয়ারেজ। আর ক্যারিয়ারে প্রথমবারের মত এক ম্যাচেই এক ব্যক্তির পাস থেকে মেসি তিনটি গোল করল।