ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

নাপোলির স্বপ্নের সমাধি করে দিল ফিওরেন্তিনা!

ইতালিয়ান সিরিএ তে জুভেন্টাসের টানা রাজত্বের অবসান ঘটানোর খুব কাছে গিয়েও সম্ভবত হতাশ হতে হচ্ছে নাপোলিকে। সিরিএ তে গতকালের গুরুত্বপূর্ন ম্যাচে ফিওরেন্তিনার কাছে ৩-০ গোলে হেরে গিয়ে জুভেন্টাস রাজ্যে ধ্বস নামানোর স্বপ্নটা ঝিমিয়ে গেল নাপোলির।

আগের দিন ইন্টার মিলানের সাথে জুভেন্টাসের কষ্টার্জিত জয়ে দুই দলের পয়েন্ট ব্যবধান বেড়ে দাড়িয়েছিল ৪এ। সেটাকে আবারো ১ এ নামিয়ে আনার সুযোগ ছিল নাপোলির। কিন্তু নামাতে তো পারলই না, উল্টো হেরেই গেল ম্যারাডোনার সাবেক এই দলটি।

শুরুতেই হোচট খায় নাপোলি। মাত্র ৮ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় তারা। ১০ জনের নাপোলি এরপর ১১ জনের ফিওরেন্তিনার বিপক্ষে কুলিয়ে উঠতে পারেনি। জিওভানির হ্যাটট্রিকে শিরোপা স্বপ্ন অনেকটাই জলাঞ্জলি দেয়ার পর্যায়ে নাপোলির।

ম্যাচের ৩৪ মিনিটে জিওভানির প্রথম গোলে এগিয়ে যা ফিওরেন্তিনা। এরপর দ্বিতীয়ার্ধের ৬২ ও ৯০ মিনিটের মাথায় আরো দুটি গোল করেন এই তারকা। আর তাতেই নাপোলির হার নিশ্চিতের সাথে সাথে শিরোপার স্বপ্নও অস্তমিত হয়ে পড়ে।

লিগে বাকি আছে ৩ ম্যাচ। নাপোলির পয়েন্ট ৮৪। জুভেন্টাসের পয়েন্ট ৮৮। বাকি তিন ম্যাচের তিনটিতেই জিততে হবে নাপোলিকে। সেক্ষেত্রে অন্তত ২টি ম্যাচ হারতে হবে জুভেন্টাসের অথবা একটি হারতে হবে এবং একটি ড্র করতে হবে।