ঢাকা সোমবার, মে ২৫, ২০২০

যে রাস্তায় বার্সালোনা, সে রাস্তায় ম্যানসিটি, দুই দলের ভক্তদের অবস্থা

এই বছরে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে ম্যানসিটি। অন্যদিকে স্পানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে বার্সালোনা। তবে শুধু এটাই নয়, চলতি মৌসুমে এই দুই দলের আরো অনেক কিছুই মিলে গেছে।

১. গার্দিওলার ম্যানসিটি ৫ম্যাচ বাকি থাকতেই শিরোপা জিতেছিল। তবে যদি নিজেদের খেলায় জিতত তাহলে তাদের বাকি থাকত ৪ ম্যাচ। কারন, অন্য ম্যাচে ম্যানইউর হারেই শিরোপা নিশ্চিত হয়ে গিয়েছিল ম্যানসিটির।

একই পথে হেটেছে বার্সালোনা। তারা জিতেছে ৪ ম্যাচ বাকি থাকতে। যদি আগের ম্যাচে অ্যাতলেটিকো হেরে যেত তাহলে ৫ ম্যাচ বাকি থাকতেই জিতত। শুধু তাই নয়, লিগ কাপে ম্যানসিটি বার্সেনালকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে। আর বার্সালোনা সেভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে।

২. রোমার বিপক্ষে প্রথম লেগে ৪-১ গোলের জয়ে অনেকেই নিশ্চিত হয়েছিল বার্সালোনা যাচ্ছে সেমিতে। কিন্তু সব হিসাব উল্টে সেমিতে যায় রোমা। বার্সার মত না হলেও ম্যানসিটির গল্পটাও একই রকম। তারাও বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। অথচ এই দুইটি দলই সবচেয়ে ফেভারিট ছিল ট্রুনামেন্টে।

৩. রাইভাল দলের মাঠে গিয়ে জিতেছে দুটি দলই। বার্সালোনা বার্নাবুতে এসে জিতেছে ৩-০ গোলে। ম্যানসিটি ম্যানইউর মাঠে জিতেছে ২-১ গোলে।

৪. চতুর্থ কাজটি হল প্রার্থনা করা। সেটা হল, ম্যানসিটি ভক্তরাও চায় না লিভারপুল শিরোপা জিতুক। আবার বার্সালোনা ভক্তরাও চায়না রিয়াল মাদ্রিদ শিরোপা জিতুক। কিন্তু এই দুটি দলের মধ্যে রিয়াল মাদ্রিদ এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে। অন্যদিকে লিভারপুলে ফাইনালে দিয়ে রেখেছে এক পা।