ঢাকা সোমবার, মে ২৫, ২০২০

রোনালদো নাকি সুয়ারেজ, যে কাটবে বাড়ির টিকিট?

বিশ্বকাপ শুরু হয়ে গেছে গত ১৪ তারিখেই। তবে বিশ্বকাপের আসল রোমাঞ্চ নক আউট পর্ব শুরু হচ্ছে আজ থেকে। হারলেই বিদায়, এমন সমীকরন এখন প্রতিটি দলের জন্যই। আর সেই সমীকরনে আজ বিদায় হয়ে যেতে পারে বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা রোনালদো অথবা সুয়ারেজ-কাভানিদের। আজ দ্বিতীয় নকআউট পর্বে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল বনাম সুয়ারেজের উরুগুয়ে।

গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই অপরাজিত ছিল উরুগুয়ে। বিশ্বকাপের প্রথম দল হিসেবে গ্রুপ পর্বে একটি গোলও হজম করেনি দলটি। এই সময়ে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ৫ বার। তার মধ্যে সুয়ারেজের গোল ছিল ২টি, একটি করেছিল কাভানি।

অন্যদিকে পর্তুগাল মানেই রোনালদো। এই বিশ্বকাপে পর্তুগালের করা পাঁচ গোলের চারটিই করেছেন রোনালদো। তার মধ্যে স্পেনের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক এবং মরক্কোর বিপক্ষে করেছেন বাকি গোলটি।

সুয়ারেজ এবং রোনালদোর মধ্যে আরো একটি অলিখিত দৈরথও হবে আজ। একজন বার্সালোনা তারকা এবং আরেকজন রিয়াল মাদ্রিদ তারকা। তাই আজ পর্তুগাল- উরুগুয়ের পাশাপাশি বার্সা-রিয়াল অলিখিত দৈরথও দেখা যাবে এবং সেখান থেকে বিদায় নিবে কোন একজন। আর সেই কোন এক জন হবেন কে? জানার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।