ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

রোনালদোর মত হতে নেইমারকে যে পরামর্শ দিল ফ্লামেঙ্গো কোচ

Spread the love

ফুটবলে বর্তমানে বিশ্বসেরা খেলোয়াড় কে? সেই প্রশ্নের উত্তর আদৌ মনে হয় পাওয়া যাবে না। কেননা দুই সুপারস্টার মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো যে একই সময়ের খেলোয়াড় এবং কারও থেকে কেউ কম না।

তবে এরমধ্যে কেউ হয়তো মেসিকে বেছে নেয়, কেউ বেছে নেয় রোনালদোকে। এবার রোনালদোর পথেই হাটলেন বর্তমান ফ্লামেঙ্গো কোচ জর্জ জেসুস। গ্লোবো স্পোর্টের সাথে কথা বলার সময় রোনালদোকেই বিশ্বসেরা হিসেবে বলে দিয়েছেন তিনি।

তিনি বলেন, আমার কাছে ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্ব সেরা। আমার এতে কোন সন্দেহ নেই। সে ১০ বা ২০ গোল করে না। কিন্তু ৩০, ৪০ বা ৫০ গোল করে। তার মেসির মত শৈল্পিক হওয়ার দরকার নেই। তার যোগ্যতাই নয়, তার পেশাদারিত্ব দেখুন, সে কিভাবে এই পর্যায়ে পৌছেছে। এটা যেকোন শিশুর জন্য শিক্ষা যারা ফুটবল খেলতে চায়।

এই সময় নেইমারকে নিয়ে কথা বলেন তিনি। জেসুস বলেন, “নেইমারকে রোনালদোর মত বিশ্বসেরা হতে হলে তার চিন্তা ভাবনা পরিবর্তন করতে হবে। না হলে সে সেরা পর্যায়ে পৌছাতে পারবে না। যদি আপনি নিজের মত করে খেলতে গিয়ে ম্যাচের গুরুত্বপূর্ণ বিষয়টি থেকে দূরে সরে যান তাহলে আপনি কখনোই সেরা হতে পারবেন না। এখানেই রোনালদো এবং নেইমারের মধ্যে পার্থক্য।

একই সাথে ইতিহাসের সেরা ফুটবলার কে এমনটা জিজ্ঞাস করলে ফ্লামেঙ্গো কোচ বলেন, আমি পেলের খেলা দেখিনি। আমি ম্যারাডোনার খেলা শেষ কিছু বছর দেখেছি। রোনালদোর খেলা দেখেছি, মেসির খেলা দেখেছি, রোনালদিনহোর খেলা দেখেছি। আমি জানিনা সে ইতিহাসের সেরা ফুটবলার। তবে আমার আইডল হল ক্রুইফ।