ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

রোনালদোর ঝড়, একাই চার গোল

Spread the love

ইউরো বাছাই পর্বের ম্যাচে গতরাতে লিথুনিয়াকে বিধ্বস্ত করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এই ম্যাচে লিথুনিয়াকে ৫-১ গোলে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল যেখানে ক্রিশ্চিয়ানো রোনালদো একাই করেছেন চার গোল। অন্য গোলটি করেছেন উইলিয়াম কারবালহো। লিথুনিয়ার একমাত্র গোলটি করেন ভাইটাউটাস।

লিথুনিয়ার বিপক্ষে এই ম্যাচে মাত্র ৭ মিনিটের সময় ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। পেনাল্টি বক্সের ভেতরে লিথুনিয়ার মার্কাস পালিওনিসের হাতে বল লাগলে পেনাল্টি পায় পর্তুগাল। সেখান থেকে সফল স্পটকিক নেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এরপর পর্তুগাল আরও দুটি আক্রমন করে। তবে সেগুলো পূর্ণতা পায়নি। উল্টো ম্যাচের ২৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে ভাইটাউটাস অ্যান্ড্রিউসকেভিসিয়াসের হেডে সমতায় ফেরে লিথুনিয়া।

ম্যাচে ১-১ গোলে সমতা আসার পর পর্তুগালের আক্রমনে দিশেহারা হয়ে পড়ে লিথুনিয়া। একের পর এক রোনালদোদের আক্রমনও প্রথমার্ধে অবশ্য আর জাল খুজে পায়নি।

তবে বিরতির পর রোনালদোর সামনেই খরকুটার মত উড়ে যায় লিথুনিয়া। ম্যাজের ৬১ মিনিটে দ্বিতীয়বারের মত ম্যাচে এগিয়ে যায় পর্তুগাল। রাফার পাস থেকে বক্সের বাইরে থেকে রোনালদোর ডান পায়ের শট খুজে নেয় লিথুনিয়ার জাল।

৪ মিনিট পরই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার বার্নার্ডো সিলভার ক্রস থেকে বল পেয়ে নিজের হ্যাটট্রিক ও দলের ব্যবধান ৩-১ করেন রোনালদো।

হ্যাটট্রিক হয়ে গেছে। কিন্তু রোনালদো থামেনি। ম্যাচের ৭৬ মিনিটে বার্নার্ডো সিলভার আরেকটি পাস থেকে দলের ও নিজের চতুর্থ গোলটিও করেন রোনালদো।

দলের জয় যখন নিশ্চিত, তখন রোনালদোকে বদলি করেন পর্তুগাল কোচ। আর রোনালদো মাঠ ছাড়ার পর আরেকটি গোল পায় পর্তুগাল। ম্যাচের ৯২ মিনিটের সময় কারবালহোর গোলে ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।