ঢাকা সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

এল ক্লাসিকো মিস করার শঙ্কায় ক্যাসমিরো

Spread the love

রিয়াল মাদ্রিদের প্রধান অস্ত্র বলা হয় ক্যাসমিরোকে। জিদানের দলের এই এক তারকা যার কোন ব্যাকআপই তার দলে নেই। বর্তমান বিশ্বের সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার এই তারকাকেই বার্সার বিপক্ষে ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়ে গেছে রিয়াল মাদ্রিদ শিবিরে।

রিয়াল মাদ্রিদের অলিখিত ডিফেন্ডার বলা হয় ক্যাসমিরোকে। ক্যাসমিরো মাঠে থাকলে নাকি ডিফেন্ডাররা স্বস্তিতে থাকে। আর সেজন্যই সাবাইকে রোটেশন করালেও এই ক্যাসমিরোর দিকে এসে আর রোটেশনে যান না জিদান। তার প্রমান এই মৌসুমে এরইমধ্যে ৮৭০ মিনিট খেলে ফেলেছেন তিনি।

চলতি মৌসুমে ক্যাসমিরো চারটি হলুদ কার্ড দেখেছেন। আর একটি হলুদ কার্ড যদি তিনি বার্সার ম্যাচের আগে দেখেন তাহলেই বার্সার বিপক্ষে ম্যাচে তাকে হয়ে যেতে হবে দর্শক।

রিয়াল মাদ্রিদের পরবর্তি লা লিগার ম্যাচ রিয়াল মালোরকার বিপক্ষে। আন্তর্জাতিক ম্যাচের বিরতির পর ওই ম্যাচটি হবে। তারপরই রয়েছে চ্যাম্পিয়নস লিগে গ্যালতাসারেই এর বিপক্ষে ম্যাচ। এই ম্যাচের পরই বার্সার মাঠে নামবে এল ক্লাসিকোতে।

পাঁচটি হলুদ কার্ড দেখলে যেকোন খেলোয়াড় এক ম্যাচ ব্যান হয়ে যায়। সেই ব্যান হওয়া থেকে একটি কার্ড দুরে আছে ক্যাসমিরো। তাই রিয়াল মালোরকার বিপক্ষে ম্যাচে ক্যাসমিরোর দিকেও নজর থাকছে সবার। তাকে কি জিদান মাঠে নামাবে নাকি বিশ্রাম দিবে সময় বলে দিবে তা।