ঢাকা সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

এই আর্জেন্টিনাকে হারানো কঠিন

Spread the love

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের বিরতিতে এবার দারুণ খেলেছে আর্জেন্টিনা ফুটবল দল। শক্তিশালী জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করলেও মাঠে ছিলো অসাধারণ প্রদর্শনী। আর ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দেয়ার সুখস্মৃতি তো এখনও তরতাজা।

অথচ এই দলে নেই বর্তমান বিশ্বের সেরা তারকা লিওনেল মেসি। ছিলেন না পরীক্ষিত ও প্রতিষ্ঠিত পারফরমার সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়ারাও। এদের ছাড়াই দুর্দান্ত দুইটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যা কি না আশা জাগাচ্ছে দলটির কোচ লিওনেল স্কালোনির মনে।

এক ড্র ও এক জয়ের এই আন্তর্জাতিক সফর থেকে যা চেয়েছিলেন, ঠিক তাই করতে পেরেছেন বলে জানান আর্জেন্টাইন কোচ। এছাড়া দলের তরুণ খেলোয়াড়রা জাতীয় দলের জার্সির মান-মর্যাদাটা বুঝতে পারায় উচ্ছ্বসিত স্কালোনি।

তিনি বলেন, আমাদের জন্য এটা ইতিবাচক সফর ছিল। আমরা যা চেয়েছিলাম তা করতে পেরেছি। পরিকল্পনা ছিলো তরুণদের সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর এবং এই সময়ের মধ্যেই তারা প্রমাণ করেছে যে এখানে খেলার যোগ্যতা তাদের রয়েছে। আমি বেশি খুশি এটা ভেবে যে, ওরা বুঝতে পেরেছে জাতীয় দলের জার্সির দাম কতোটা বেশি।’

এসময় স্কালোনি নিজের খেলোয়াড়দের প্রতি আস্থা রেখে জানান এই জাতীয় দলটাকে হারানো অনেক কঠিন। আর্জেন্টাইন কোচের ভাষ্যে, ‘আমাদের দলে ৫-৬ জন খেলোয়াড় আছে যারাই মূলত দলের প্রাণ। এদের এতটা বাজিয়ে দেখতে হয় না। কারণ তারা সবাই নিজেদের প্রমাণ করেছে। তবু আপনি হয়তো সেরা দল নিয়েও হারত পারেন। কারণ সবসময় সেরা দলটাই ম্যাচ জেতে না। তবে একটা কথা বলতে পারি আর্জেন্টিনা এখন এমন একটা জাতীয় দল, যাদের হারানো অনেক বেশি কঠিন হতে যাচ্ছে।