ঢাকা মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০

মার্তিনেল্লিকে নিয়ে ব্রাজিল-ইতালির লড়াই গড়ালো ইংল্যান্ডেও

Spread the love

আর্সেনালের তরুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল মার্তিনেল্লির ভবিষ্যত এখন বাতাসে ভেসে বেড়াচ্ছে। আর সেই ভবিষ্যত হল কোন জাতীয় দলে খেলবেন তিনি?

এই প্রশ্নের উত্তর থেমে যেতে পারত এত দিনে। ব্রাজিল তাদের অলিম্পিক বাছাই পর্বের ম্যাচে মার্তিনেল্লিকে ডেকেছিল। কিন্তু আর্সেনাল তাকে ছাড়তে রাজি হয়নি। যদি রাজি হত তাহলে হয়তো তার ভবিষ্যত নিয়ে কথা উঠত না।

কিন্তু এখন এই তারকাকে নিয়ে ব্রাজিল এবং ইতালি দুই দলেরই লড়াই জমে উঠেছে। বিশেষ করে মার্তিনেল্লির সর্বশেষ সাক্ষাৎকারের পর সেটা আরও বেশি জমে উঠেছে।

মার্তিনেল্লি বলেছিল- আমি একজন ব্রাজিলিয়ান এবং আমি অবশ্যই ব্রাজিল জাতীয় দলে খেলতে চাই। তবে ইতালিতে খেলার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছি না। এখনো ব্রাজিল থেকে আমাকে ডাকা হয়নি।

এরপরই শুরু হয়েছে গুঞ্জন। ইতালি এবং ব্রাজিল জাতীয় দলের স্টাফরা মার্তিনেল্লিকে নিজ নিজ দলে খেলার জন্য মনস্থির করানোর চেষ্টা করছে। স্ট্যামফোর্ড ব্রীজে চেলসি এবং আর্সেনালের ম্যাচের দিন ব্রাজিল ও ইতালি দুই দল থেকেই স্টাফরা উড়ে গিয়েছিল এই তারকার কাছে।

ব্রাজিলিয়ান গনমাধ্যম গ্লোবো স্পোর্টস জানিয়েছে, কেবল মাত্র আগামী মার্চে মার্তিনেল্লিকে যদি টিটে জাতীয় দলে ডাকে তাহলেই এই সব গুঞ্জনের ইতি টানা সম্ভব হবে।