ঢাকা শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯

নেইমারকে নিয়ে উৎসাহিত বার্সা ভক্তরা, উৎকন্ঠায় রিয়াল ভক্তরা

Spread the love

নেইমার, একটি ফুটবলারের নাম। এই নামটি এখন সারা বিশ্বে সবচেয়ে আলোচিত নাম। কেননা, দুই বছর আগে ট্রান্সফার বাজার গরম করা নেইমার আবারও যেন ট্রান্সফার বাজার গরম করতে যাচ্ছেন এই মৌসুমে।

নেইমার পিএসজিতে গিয়ে দুটি মৌসুমেই মারাত্মক দুটি ইনজুরিতে পড়েছিল। যার কারণে পিএসজির হয়ে কোন সফলতাই নেইমার ব্যক্তিগত ভাবে পায়নি। আর বিভিন্ন কারণে পিএসজিতেও মন বসছে না তার। সেজন্য নেইমার চাচ্ছেন স্বপ্নের মত মৌসুম কাটানো বার্সালোনাতে ফিরে আসার জন্য।

এদিকে বার্সালোনাও নেইমারকে ফিরিয়ে আনতে তৈরি। একের পর এক প্রস্তাব করেই যাচ্ছে তারা নেইমারকে ফিরিয়ে আনার জন্য। কিন্তু কোন প্রস্তাবেই পিএসজির মন গলাতে পারছেনা দলটি।

বার্সালোনা বেশ কিছু খেলোয়াড় কিনেছে এই মৌসুমে। তাই তারা নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে চাচ্ছে না। এতে করে দলটিও বিপদে পড়বে। সেজন্য তারা সোয়াপ ডিল করতে চাচ্ছে। এদিকে পিএসজিও নাছোড় বান্দা। সোয়াপ ডিলে তারা রাজি না। তাদের টাকা-ই দিতে হবে।

পিএসজি জানে বার্সালোনা এখন চাইলেই ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে পারবে না। তবে বার্সালোনা তাদের প্লেয়ার বিক্রি করে চাইলে টাকা খরচ করতে পারে। আর পিএসজি সেই সুযোগটাই নিতে চাচ্ছে। কেননা, তাদেরও ইচ্ছা নেই নেইমারকে ছাড়ার।

দুই পক্ষের এই টানাটানির মধ্যে গুঞ্জন বেড়িয়েছিল পিএসজি নেইমারকে কেনার জন্য রিয়ালকে প্রস্তাব দিয়েছিল। কিন্তু রিয়াল মাদ্রিদ আবার রাজি হয়নি।

ক্লাবগুলোর এই দরদামের মধ্যে বেশ উৎসাহিত আছে বার্সালোনা ভক্তরা। কেননা, নেইমার বার্সালোনাতে আসলে দলটির অবস্থা কেমন হবে তা এর আগেও দেখেছে সবাই। শেষবার নেইমার থাকতেই বার্সালোনা জিতেছিল চ্যাম্পিয়নস লিগ। বার্সার বহু ইতিহাসের নায়কও নেইমারই। তাই নেইমার বার্সাতে ফেরা মানে ফের আরও ভয়ানক ভাবে আধিপত্য করা বার্সার। তাই প্রিয় ক্লাবের এমন সম্ভাবনায় বেশ খুশিই ভক্তরা।

এদিকে উৎকন্ঠায় আবার আছে রিয়াল মাদ্রিদ ভক্তরা। কেননা, নেইমার বার্সালোনাতে আসা মানেই দলটি আরও শক্তিশালী হয়ে যাওয়া। এরমধ্যে আবার রিয়াল মাদ্রিদে নেই পরিচিত সৈনিক ক্রিশ্চিয়ানো রোনালদো। দুই দলের শক্তি তখন অনেকটাই হয়ে যাবে আকাশ পাতাল পার্থক্যের মত।

রিয়াল মাদ্রিদ প্লেয়ার কিনেছে। হ্যাজার্ড, জোভিচ, মেন্ডিদের কিনেছে তারা। কিনেছে কিছু তরুণ খেলোয়াড় যারা শ্বাসন করতে পারে আগামীতে। কিন্তু বর্তমানে শ্বাসন করার মত যে খেলোয়াড় প্রয়োজন তেমন খেলোয়াড় তো নেই। এক হ্যাজার্ড আর জোভিচের সাধ্য নেই মেসি, নেইমার, গ্রীজম্যানদের সাথে পাল্লা দেয়া। তাই বেশ উৎকন্ঠাতেই আছে রিয়াল ভক্তরা।