ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

নিজের স্বার্থেই নেইমারকে বার্সায় চায় মেসি!

Spread the love

স্পানিশ ও ফরাসি গনমাধ্যমে খবর অনুযায়ী নেইমারকে কিনতে মরিয়া বার্সালোনা। বিশেষ করে লা লিগায় প্রথম ম্যাচে হারের পর তারা এই গুরুত্ব আরও বেশি করে অনুভব করতে শুরু করেছে যে মেসিকে ছাড়া দলকে নেতৃত্ব দেয়ার জন্য নেইমারের মতই কাউকে প্রয়োজন।

কিন্তু নেইমারের মতই কেন প্রয়োজন? এর কারণ হল বার্সালোনা জানে নেইমারকে। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেয়ার আগে নেইমার ছিলেন এই বার্সালোনাতেই। সেখানেই দেখা গেছে নেইমারের ক্ষমতা।

মেসি যখন ইনজুরিতে ছিল তখন নেইমারই দলকে একাই টেনেছেন। কোন প্রতিবন্ধকতাই আসেনি তখন। চ্যাম্পিয়নস লিগের বড় বড় ম্যাচে যখন মেসি নিষ্প্রভ থেকেছে তখন নেইমারই টেনেছেন বার্সাকে।

বার্সালোনা সর্বশেষ যখন চ্যাম্পিয়নস লিগ জিতেছে সেটাও অনেকটাই নেইমারের কল্যানে। নক আউট পর্বের প্রতিটা রাউন্ডে নেইমার গোল করে তৈরি করেছে ইতিহাস।

সবাই এটা জানে যে ব্যালন ডি অর জয়ের ক্ষেত্রে চ্যাম্পিয়নস লিগ খুব বড় ভূমিকা রাখে। বার্সালোনা সর্বশেষ ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছে। সেবারই মেসি সর্বশেষ ব্যালন ডি অর জিতেছে।

এরপর টানা তিনবারই ব্যালন ডি অর গেছে রিয়ালের ঘরে। কেননা, দলটি যে টানা তিনবারই জিতেছিল চ্যাম্পিয়নস লিগ।

এবারও আরেকটি ব্যালন ডি অর যখন সামনে তখন লড়াইয়ে আছেন মেসি। তবে সেটাও খুব যে জোরালো ভাবে আছেন এমনটা নয়। কেননা, আরও অনেক যোগ্য ব্যক্তিও আছে লড়াইয়ে।

এখন কথা হচ্ছে মেসি অফ ফর্মে থাকা মানে বার্সালোনার দুর্দশা। শেষ দুই চ্যাম্পিয়নস লিগে সেটাই দেখা গেছে বার্সার। প্রথম লেগে বিশাল ব্যবধানে জিতেও দ্বিতীয় লেগে গিয়ে হেরে বিদায় নিতে হয়েছে দলটিকে। এমন অবস্থা থেকে উত্তরণের জন্য নিশ্চিত ভাবেই নেইমার হতে পারে সবচেয়ে বড় ট্রাম্প কার্ড।

আর বার্সালোনা যদি এই অবস্থা থেকে বেড়িয়ে আসতে পারে তাহলে নিশ্চিত ভাবেই ব্যালন ডি অরের সবচেয়ে বড় দাবীদার হবেন মেসি। তাহলে নেইমার যদি বার্সালোনাতে আসে তাহলে পরোক্ষ ভাবে লাভটাও তো মেসিরই হতে যাচ্ছে।