ঢাকা সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

টি-টুয়েন্টিতে রোহিত শর্মার শীর্ষ রেকর্ডগুলো

Spread the love

প্রথম ভারতীয় তারকা হিসেবে টি-টুয়েন্টিতে ১০০টি ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন রোহিত শর্মা। বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচটি ছিল তার ১০০তম ম্যাচ। এই ম্যাচেই ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন রোহিত।

টি-টুয়েন্টিতে ১০০টি ম্যাচ খেলা রোহিত শর্মার কিছু রেকর্ড দেখে নিন এক নজরে।

১. ১০০ ম্যাচ- রোহিত শর্মা দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার মালিক এখন ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে। সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন শোয়েব মালিক।

২. সর্বোচ্চ রান- টি-টুয়েন্টিতে রোহিত শর্মার রান এখন ২৫৩৭ যা এই ফরম্যাটে যেকোন ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ।

৩. সবচেয়ে বেশি সেঞ্চুরি- টি-টুয়েন্টিতে একমাত্র খেলোয়াড় হিসেবে চারটি সেঞ্চুরির মালিক রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েল এবং নিউজিল্যান্ডের মুনরোর আছে তিনটি করে।

৪. ৫০+ স্কোর- রোহিত শর্মার হাফসেঞ্চুরি ১৮টি। অর্থাৎ তার ৫০ বা তার বেশি রানের ইনিংস ১৮টি। কিন্তু একই সাথে তার চারটি সেঞ্চুরিও রয়েছে। সব মিলিয়ে তার ৫০ বা তার বেশি রানের ইনিংস আছে ২২টি যা যৌথ ভাবে সর্বোচ্চ। কোহলিরও ২২টি পঞ্চাশোর্ধ ইনিংস আছে।

৫. টি-টুয়েনটিতে সর্বোচ্চ ছক্কার মালিক রোহিত শর্মা। তার ছক্কার সংখ্যা ১১৫টি। এই ফরম্যাটে রোহিত চার মেরেছেন ২২৫টি যা তাকে দ্বিতীয় স্থানে বসিয়েছে। শীর্ষে আছে কোহলি (২৩৫)। সব মিলিয়ে তার বাউন্ডারি ৩৪০টি।

৬. অভিষেকের পর থেকে রোহিত শর্মা শিখর ধাওয়ানের সাথে মিলে দুজনের জুটিতে রান তুলেছেন ১৭৪০ যা যেকোন দুজনের জুটিতে সর্বোচ্চ রান তোলার রেকর্ড টি-টুয়েন্টিতে।