শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৫৩ অপরাহ্ন

এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করবেন যেভাবে

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : সোমবার, ৬ মে, ২০১৯
  • ৬৯ এই মুহুর্তে
  • শেয়ার করুন

মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এবার ৮২ দশমিক ২০ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে সোমবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।

এবারের এই পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আগামী ৭ থেকে ১৩ মে পর্যন্ত আবেদন করা যাবে। টেলিটক প্রি-পেইড মোবাইল দিয়ে ফল যাচাই করার আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলে মেসেজ অপশনে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি দিতে হবে। ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে।

আবেদনে সম্মত থাকলে মেসেজে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে ইয়েস (YES) লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে নিজ মোবাইল ফোন নম্বর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

যেসব বিষয়ে দুটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা লাগবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে।

এই ক্যাটেগরির আরো খবর

ব্রেকিং:

হাসান আলীর চেয়ে আমির জায়গা পেলে আরও ভালো হত

তলানীতে থাকা দলের বিপক্ষে পয়েন্ট হারাল আল হিলাল

আমি একমাত্র আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফুটবলার যে যথাযথ সম্মান পায়নি: মেসি

আজকে গোলের খাতা খুলতে পারবেন নেইমার!

আল হিলালের একাদশে নেইমার

নেইমার আসায় সৌদি লিগের দর্শক বেড়েছে ৩১৭ শতাংশ

বার্সাতে খেলার জন্য বিশাল অংকের বেতন প্রত্যাখ্যান করেছি: ফেলিক্স

টি-টুয়েন্টি ক্রিকেটের দানবগুলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সে

আজকে আবারও নেইমার ম্যাজিক দেখবে আল হিলাল ভক্তরা

ইনজুরিতে মাঠ ছাড়েন মেসি, বিকল্প হয়ে মাঠে নেমেই জোড়া গোল টেইলরের