শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন

ডেভিড লুইজ-থিয়াগো সিলভাকে কিনতে চেয়েছিল বার্সালোনা

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩
  • ৪৫৯ এই মুহুর্তে
  • শেয়ার করুন

২০১৪ সাল, ব্রাজিলিয়ান ডিফেন্স জুটি ডেভিড লুইজ এবং থিয়াগো সিলভা তখন বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছিলেন। এই দুজন সেন্টারব্যাককেই কেনার চেষ্টা করেছিল বার্সালোনা।

তবে বিভিন্ন সময়ে কিনতে চাওয়া এই দুই সেন্টারব্যাকই বার্সালোনাকে রিজেক্ট করেছিলেন। ডেভিড লুইজ তখন চেলসিতে খেলতেন। তাকে কেনার জন্য আগ্রহ দেখিয়েছিল কাতালান ক্লাবটি।

একই সময়ে তাকে কিনতে চেয়েছিল পিএসজি। এই দুই ক্লাবের অফারের মধ্যে পিএসজিকে বেছে নেন লুইজ। পিএসজিকে বেছে নেওয়ার কারণ হিসেবে লুইজ জানান, “বার্সালোনা আমাকে কিনতে চেয়েছিল কয়েকবার। সবকিছুই ভালো মনে হয়েছিল। তবে আমি অনুভব করি যে পিএসজি আমাকে সবচেয়ে বেশি চাচ্ছে।”

অন্যদিকে থিয়াগো সিলভা এই জেনারেশনের অন্যতম সেরা সেন্টারব্যাক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনিও বার্সালোনাকে রিজেক্ট করে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন।

বার্সা দুইবার সিলভাকে কিনতে চেয়েছিল। সেই কথা মনে করিয়ে সিলভা বলেন, “বার্সাকে দুইবার না করাটা কঠিন ছিল। এটা কোন গোপন বিষয় নয় যে আমি বার্সার প্রতি আগ্রহী ছিলাম, আমি সবসময় চাইতাম একদিন বার্সাতে খেলব। কিন্তু জীবন অন্যরকম, এটা এমন কিছু যা আপনার চাওয়া মত সবসময় পরিচালিত হয় না।

“আমি শুনেছি মানুষ বলেছে, আমি টাকার জন্য পিএসজিকে বেছে নিয়েছি। কিন্তু তারা ভুলে গেছে আমারও পরিবার আছে। আমি কেন বার্সাতে খেলার জন্য কম বেতনের অফার গ্রহন করব? তাছাড়া পিএসজি আমাকে নতুন চ্যালেঞ্জের সুযোগ এনে দিয়েছিল।”

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

সিলেটকে হারিয়ে শীর্ষ স্থানের লড়াই জমিয়ে দিল রংপুর

বিরতির আগেই অ্যালিসন হজম করল দুইটা, এমিলিয়ানো তিনটা

নয়টি ক্লাব বলেছিল ম্যানসিটিকে ব্যান করার জন্য: গার্দিওলা

একের পর এক গোল খাচ্ছেই লিভারপুল

নতুন কোচের প্রথম পরীক্ষাতেই আর্সেনালকে হারিয়ে দিল এভারটন

প্রিমিয়ার লিগের সেরা দল আর্সেনালকে হারিয়ে দিল ১৯ নম্বরে থাকা এভারটন

এমবাপ্পের ইনজুরি বিশ্বাস করে না বায়ার্ন কোচ

কে বেশি হারতে পারে তা নিয়ে প্রতিযোগিতা খুলনা, ঢাকা, চট্টগ্রামের

ব্রাজিলিয়ানদের একেকটি জয় যন্ত্রনা বাড়াচ্ছে আর্জেন্টিনার

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকাকে কিনতে চায় ম্যানসিটি