নেইমার আছে, নেইমার নেই: রোনালদো পরবর্তি রিয়াল

ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিক্রি করে দিয়েছে রিয়াল মাদ্রিদ। তার জায়গায় এখন নতুন তারকা আনবে রিয়াল মাদ্রিদ। সেই তারকা আবার যেকোন তারকা নয়, হতে হবে বিশ্বের সেরা তারকাদের একজন। যার কাধে থাকবে রিয়াল মাদ্রিদের দায়ীত্ব।

কিন্তু কে হবে সেই তারকা?

প্রথমেই আসে নেইমারের নাম। নেইমারকে কেনার জন্য প্রয়োজনীয় সব কিছুই করতে রাজি পেরেজ। এমনকি ৪০০ মিলিয়ন ইউরো পর্যন্তও দিতে রাজি তারা। তবে প্রশ্ন আসে নেইমারকে কি পিএসজি বিক্রি করবে?

প্রশ্নটা আসে দুটো কারনে। নেইমারকে পিএসজি কেন কিনেছিল? চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করার জন্য। মৌসুম শেষ হওয়ার আগেই যখন নেইমার টু রিয়াল মাদ্রিদ কথা হচ্ছিল তখন ফরাসি সংবাদ পত্রে প্রকাশিত হয়েছিল নেইমারকে ছাড়ার জন্য একটাই শর্ত দিয়েছে নাসের আল খেলাফি। সেটা হলো চ্যাম্পিয়নস লিগ জিততে পারলে তাকে ছেড়ে দিবে। যদি সেই কথা রাখে পিএসজি তাহলে নেইমারকে ছাড়বেই না তারা।

আরো একটি কারন হলো পিএসজির টাকার অভাব নাই। টাকার প্রয়োজনও নাই। নেইমারকে বিক্রি করে টাকা আয় করবে সেই ইচ্ছাও পিএসজির নাই। যদি থাকত তাহলে ২২২ মিলিয়ন ইউরো খরচ করে ৩৫ মিলিয়ন ইউরো বেতন দিয়ে একটা খেলোয়ারকে তারা কিনত না।

একই সাথে ফরাসি দৈনিক গুলোতে প্রকাশ হয়েছিল যে, নেইমার পিএসজি ছাড়তে চায়। তবে সেটা সুস্থ উপায়ে। কোন জোর করে নয়। আর নেইমার যদি জোর না করে তাহলে পিএসজি তাকে কখনোই ছাড়বে না।

এবার তাহলে দ্বিতীয় অপশন আসে এমবাপ্পে। পিএসজি তাকে হয়তো ছাড়তে পারে। তবে যদি এমবাপ্পে যেতে না চায় তাহলে তাকে পিএসজিও ছাড়বে না। আর এমবাপ্পেকে ধরে রাখতে বেশি কষ্ট করতে হবে না পিএসজিকে।

তাহলে রিয়াল মাদ্রিদের অপশন আসে হ্যাজার্ড। হ্যাজার্ড তো রিয়াল মাদ্রিদে যেতে রাজি। শুধু অফার পেলেই হয়। এমনটা বেশ কয়েকটি সাক্ষাৎকারে সে বলেছে। কিন্তু প্রশ্ন দাড়িয়েছে হ্যাজার্ড কি করবে? গোল নাকি অ্যাসিস্ট? হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে আসলে ভালো একজন মিডফিল্ডার পাবে রিয়াল মাদ্রিদ। কিন্তু একজন গোল স্কোরার? একজন নেতা কোথায় পাবে?

তাহলে কি হ্যারি কেইনের দিকে ঝুকবে রিয়াল মাদ্রিদ? তাকে কিনতে হলে রিয়াল মাদ্রিদকে ২০০ মিলিয়নের মত খরচ করতে হবে। কিন্তু আদৌকি হ্যারি কেইন রিয়াল মাদ্রিদকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখে? সে একজন স্কোরার। হ্যারি কেইনের খেলা দেখলেই সেটা বুঝা যায়। কিন্তু দলকে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে অবশ্যই তার কিছুটা ঘাটতি আছে। আর নেইমার বা রোনালদোর তুলনায় তার ব্র্যান্ড ভ্যালুও অনেক কম।

তাহলে এখন রিয়াল মাদ্রিদ কোন দিকে ঝুকবে?

তবে ক্লাবটা যেহেতু রিয়াল মাদ্রিদ এবং সভাপতি পেরেজ। হতে পারে যেকোন কিছুই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

কবে কখন কোথায় চ্যাম্পিয়নস লিগ অনুষ্ঠিত হবে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত ম্যাচগুলো কোথায় হবে সেটা উযেফা আগেই জানিয়ে দিয়েছিল। তবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচগুলো নিয়েই অনিশ্চয়তা ছিল। সর্বশেষ উয়েফা সেটারও সমাধাণ দিয়ে দিল। হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচগুলো যে দলের মাটিতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেখানেই হবে। দ্বিতীয় রাউন্ডের খেলাগুলো হবে ৭ ও ৮ আগষ্ট। […]

অবশেষে স্থগিত করা হলো এশিয়া কাপ

করোনা ভাইরাসের ভয়াবহতার কারণে এশিয়া কাপ স্থগিত করা হয়েছে। আজ আনুষ্ঠানিক ভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এক ঘোষণায় এই খবর জানায়। ২০২০ সালে এশিয়া কাপ স্থগিত করায় এখন বিকল্প হিসেবে ২০২১ সালে এশিয়া কাপ আয়োজন করতে চাচ্ছে এসিসি। আগামী বছর জুনে আয়োজন করার চিন্তা ভাবনা করছে তারা। চলতি বছর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়া কাপ। […]