শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:৪৯ অপরাহ্ন

রোদ্রিগোকে নিয়ে পাঁচ ফুটবল বিশেষজ্ঞের মতামত

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০১৯
  • ৭ এই মুহুর্তে
  • শেয়ার করুন

জুলাই মাসে রিয়াল মাদ্রিদে যোগ দিবেন ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের তারকা রোদ্রিগো গোয়েস। এই মুহুর্তে সান্তোসে শেষ সময়টুকু কাটাচ্ছেন রোদ্রিগো।

রোদ্রিগো রিয়াল মাদ্রিদে আসার আগেই তাকে নিয়ে অনেক হৈচৈ। কারণ, এরই মধ্যে তার পারফর্মেন্স তাকে অন্য সবার থেকে আলাদা করে দিয়েছে।

কিন্তু প্রশ্ন হল, রোদ্রিগো রিয়াল মাদ্রিদে এসে কতটুকু প্রভাব ফেলতে পারবে? তাকে নিয়ে ব্রাজিলের পাঁচ ফুটবল বিশ্লেষকের মন্তব্য…

ব্রাজিলের এই পাঁচ ফুটবল বিশ্লেষকই রোদ্রিগোকে খুব কাছ থেকে দেখেছেন। কেউ কেউ আবার রোদ্রিগোকে স্কুল পর্যায়ে থেকে চেনেন। তারা সবাই মনে করেন রোদ্রিগো অনেকটাই পরিণত।

ইস্পোর্ট ইন্টারটিভোর সাবেক রিপোর্টার ওরিওন পিরেসের মতে, রোদ্রিগোর সবচেয়ে বড় যে গুন তা হল সে দায়িত্ব নিতে ভয় পায়না। সে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানায় অধিকাংশ সময়ই সে জিতে। সে দ্রুত এবং দারুণ ফিনিশার। যদিও রিয়াল মাদ্রিদ ভক্তদের বুঝতে হবে সে ফলস নাইন নয়। সে লেফট, রাইট দুই পজিশনেই খেলতে পারে। সে এমন একজন খেলোয়াড় যে প্রতিপক্ষের ডিফেন্সকে ভেঙে ফেলতে পারে সহজেই এবং সুযোগ তৈরি করতে পারে। সে স্পেনে অনেক দারুণ কিছু করতে পারবে। তবে ব্রাজিলেই আরও একটি মৌসুম থাকলে তার উন্নতি হত আরও।

ফোলহা ডু সাও পালোর সাংবাদিক ক্লাস রিচমন্ড আবার মনে করেন রোদ্রিগোর সেরা পজিশন হল লেফট। তার মতে রোদ্রিগো অনেকটাই নেইমার এবং রবিনহোর মত।

তিনি বলেন, সে লেফটে খেলতে পছন্দ করে এবং আমি মনে করি তার সেরা জায়গা হল লেফট সাইড। তবে সে অন্যান্য পজিশনেও যেমন রাইট বা ফলস নাইন হিসেবেও খেলতে পারে।

“সে সান্তোসের হয়ে ৭৫ ম্যাচে ১৫ গোল করেছে। আমি মনে করিনা প্রথম মৌসুমে রিয়ালে গিয়ে এর চেয়ে বেশি গোল করবে। তার ড্রিবলিং ক্ষমতা দুর্দান্ত। ওয়ান টু ওয়ানে সে অপ্রতিরোধ্য।”

ব্রাজিলের আরও একজন সাংবাদিক ব্রোনো রোদ্রিগেজ আবার মনে করেন রোদ্রিগো ভিনিসিয়াসের থেকেও ভালো গোল করতে পারেন। তিনি বলেন, ভিনিসিয়াস এবং সে অনেকটাই একই রকম। তবে সে ভিনিসিয়াসের থেকেও ভালো ফিনিশিং করতে পারে।

সান্তা কেসিলা টিভিতে কাজ করা উলনি লিমা আবার রোদ্রিগোকে চিনেন খুব কাছ থেকেই। তিনি বলেন অনুর্ধ্ব ১৭ পর্যায়ে সে ২২ ম্যাচে ২৪ গোল করেছিল। আমার মনে হয় সে মাদ্রিদে প্রতি মৌসুমে ২০ গোল এনে দিতে পারবে। প্রথম মৌসুমে পারবে না, তবে ভবিষ্যতে সে পারবে। সেজন্য ধৈর্য ধরতে হবে।

ব্রুনো লিমা আবার রোদ্রিগোকে ভালো বললেও এখনই তারকা মানতে রাজি নন। তিনি বলেন, সে লেফট সাইডে বিপজ্জনক। কিন্তু সে রাইটে অতটা ভালো নয়। আমি তাকে রিয়াল মাদ্রিদের জন্য প্রস্তুত দেখিনা। ২০১৮ সালে সে চারটি দারুণ মাস কাটিয়েছে। কিন্তু তার পারফর্মেন্স এখনই রিয়াল মাদ্রিদের তাকে কেনার মুল্যের সমর্থন করেনা।

তবে নিজের এই মতামতকে যেন রোদ্রিগো ভুল প্রমান করেন সেটাই প্রত্যাশা এই সাংবাদিকের। তিনি বলেন, আমি আশা করি সে আমাকে ভুল প্রমান করবে এবং টপ ক্লাস একজন তারকা হবে। আমার কাছে সে একজন ভালো খেলোয়ার। কিন্তু সুপারস্টার নয়।

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

সেবায়েসের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারে রিয়াল

গত বছরের নির্বাচিত বিশ্বের সেরা ১০ তারকা

অবশেষে ব্রাজিলিয়ান তরুণকে কেনার খুব কাছাকাছি প্রিমিয়ার লিগের ক্লাবটি

মেসির পথেই ডি মারিয়া, এখনই অবসর নয়

আগামী কোপা আমেরিকায় কোন ১৬টি দল অংশ নিবে

এক হারে বিদায়ের হ্যাটট্রিক আর্জেন্টিনার

বিশাল বড় ধাক্কা, আগামী বিশ্বকাপে খেলতে পারবে না আর্জেন্টিনা

ব্রাজিলের সঙ্গী হল কারা

গ্রুপ সেরা হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল

কলম্বিয়ার কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল আর্জেন্টিনা