শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২০ অপরাহ্ন

কাকাকে নিয়ে বিভিন্ন লিজেন্ডদের উক্তি

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ২৭৬ এই মুহুর্তে
  • শেয়ার করুন

আজকে ব্রাজিলে জন্মনেয়া এবং বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান লিজেন্ড রিকার্দো কাকার জন্মদিন। আর এই জন্মদিনে ব্রাজিলের এই লিজেন্ডকে নিয়ে কিছু বিখ্যাত উক্তি তুলে ধরা হল পাঠকদের জন্য।

১. সাও পালোতে কাকা নামের এক তরুণ খেলেন দুই জন স্ট্রাইকারের পেছনে। ইউরোপে তোমরা তার সম্পর্কে কিছু জানোনা। দৃষ্টি রাখো তার দিকে। ও বিশ্বকাপ খেলতে যাচ্ছে। ২০০২ বিশ্বকাপের আগে কথাটি বলেছিলেন রিভালদো।

২. মাঠে সে যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত। তাকে আটকানো খুবই বিরল ঘটনা- তৎকালীন কোচ আলবার্তো পেরেইরা।

৩. যখন ওর পায়ে বল থাকে আমি কথা বলা বন্ধ করে দেই। কারণ, এই অনুভূতিটা প্রকাশ করার কোন শব্দই নেই। বল বাতাসে থাকতেই সে বুঝতে পারে সবকিছু। অন্যদের চাইতে দ্বিগুন দ্রুত গতিতে চিন্তা করতে পারে। যখন সে বল রিসিভ করে তখনই সে বুঝে যায় কিভাবে খেলাটা শেষ হতে যাচ্ছে। সে আমাকে প্লাতিনির কথা মনে করিয়ে দে।- আনচেলোত্তি।

৪. সে আমাকে সক্রেটিসের কথা মনে করিয়ে দেয়- কথাটি বলেন সাদা পেলে খ্যাত জিকো।

৫. কাকা হলে নতুন ইয়োহান ক্রুইফ- পেলে।

৬. কাকা ইজ আ ম্যাজিক্যাল প্লেয়ার, ও অনুপ্রেরণাদায়ক মুহূর্ত তৈরি করতে সক্ষম। একই সাথে অসাধারণ পাসিং ক্ষমতা সাথে দুর্দান্ত পজিশনিং, সে খেলোয়াড়দের ড্রিবল করে হারিয়ে দিতে পারে – তারপর গোল।- রোনালদিনহো

৭. রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে কাকার প্রোফাইলের বর্ণনায় বলা আছে, ইউরোপে তাঁর মত কেউ খেলার গতি নিয়ন্ত্রন করতে পারেনা । ও ধারাবাহিক অ্যাসিস্ট ম্যান যে কিনা প্রতিটা মৌসুম শেষ করে অনেকগুলো গোল করে।

৮. যখন আপনি একজন চেলসির খেলোয়াড় তখন আপনাকে সেরাদের সাথে এবং বিপক্ষে খেলতে হয়। কিন্তু কাকা হচ্ছেন পৃথিবীর একমাত্র খেলোয়াড় যার খেলা দেখতে আমি টাকা খরচ করতে রাজি। ও মাঠে এমন কিছু করে যেটা আমাকে বিস্মিত করে।- ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

৯. রিয়ালে মরিনহোর অধিনেই কাকার ক্যারিয়ারের ধ্বংস হয়েছিল। তবে ২০১১-১২ মৌসুমের প্রথম দিকে কাকা ফর্মে ফেরার পর মরিনহো বলেছিলেন, আমি আসল কাকাকে চিনি । যখন আমি ইতালিতে ছিলাম, ও ছিল অসাধারণ। রিয়াল মাদ্রিদ কাকার সেই রূপটা এর আগে পায়নি , অবশেষে ও ফিজিক্যাল ব্যালেন্স ফিরে পেয়েছে। কাকার এই প্রত্যাবর্তনটা খোদ ফুটবলেরই উদযাপন করা উচিৎ।

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

সিলেটকে হারিয়ে শীর্ষ স্থানের লড়াই জমিয়ে দিল রংপুর

বিরতির আগেই অ্যালিসন হজম করল দুইটা, এমিলিয়ানো তিনটা

নয়টি ক্লাব বলেছিল ম্যানসিটিকে ব্যান করার জন্য: গার্দিওলা

একের পর এক গোল খাচ্ছেই লিভারপুল

নতুন কোচের প্রথম পরীক্ষাতেই আর্সেনালকে হারিয়ে দিল এভারটন

প্রিমিয়ার লিগের সেরা দল আর্সেনালকে হারিয়ে দিল ১৯ নম্বরে থাকা এভারটন

এমবাপ্পের ইনজুরি বিশ্বাস করে না বায়ার্ন কোচ

কে বেশি হারতে পারে তা নিয়ে প্রতিযোগিতা খুলনা, ঢাকা, চট্টগ্রামের

ব্রাজিলিয়ানদের একেকটি জয় যন্ত্রনা বাড়াচ্ছে আর্জেন্টিনার

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকাকে কিনতে চায় ম্যানসিটি