সাকিবকে না পেয়েই ঢাকাকে সুবিধা দিতে সব পাল্টে গেল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগামী আসর শুরু হবে ডিসেম্বরে। তার মধ্যেই শুরু হয়েছে যত নাটক। সবকিছু দেখার পর আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে ঢাকা ডায়নামাইটসকে সুবিধা দিতেই সমস্ত কার্যক্রম করা হচ্ছে বিপিএলে।

কি সেই সুবিধা? কি হচ্ছে কার্যক্রম?

কিছুদিন আগেই তামিম ইকবাল এবং মুশফিক নিজ নিজ পছন্দের দলের সাথে চুক্তি করেছে। তখন বিসিবি বা বিপিএল গভর্নিং কাউন্সিল কোন রকম উচ্চবাচ্চ করেনি। সবকিছুই ঠিক ছিল।

এরপর দলগুলো বিদেশী তারকাদেরও কেনা শুরু করল। বেশ কিছু তারকা নিশ্চিতও হয়ে গেল বিপিএলে আসা নিয়ে। এবারও বিসিবি বা বিপিএল গভর্নিং কাউন্সিল কোন রকম উচ্চবাচ্চ করেনি।

কিন্তু সাকিব আল হাসানকে কেনার পরই সমস্ত নাটকের শুরু।

ঢাকা ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। নিয়মেই আছে, প্রতিটা আইকন খেলোয়াড় তার পছন্দ মত দল বেছে নিতে পারবে। কিন্তু তাহলে সাকিব বা রংপুরের ভুলটা কোথায়?

যদি ভুল হয়েই থাকে তাহলে তো একই ভুল করেছে তামিম ও মুশফিক। তাদের সময়ে কেন কোন কথা প্রশ্ন উঠল না?

এরপর আজকে বিপিএল গভর্নিং কাউন্সিল ঘোষণা করে যে, প্রতিটা ফ্রাঞ্চাইজিকে নতুন করে নিবন্দন করতে হবে এবং নতুন করে মালিকানা নিতে হবে। যার কারণে, এখন পর্যন্ত যে যত তারকা কিনেছে সবকিছু বৃথা। নতুন করে আবার তাদের সাথে চুক্তি করতে হবে।

নাটক যাই হোক, সাকিবকে রংপুরের চাই। যদি সাকিবকে না পায় তাহলে বিপিএল ছাড়ার হুমকি দিয়েছেন রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক।

তিনি বলেছেন, ‘এটা গুরুত্বপূর্ণ নয় আমরা বিএপিএলে অংশ নেব নাকি না। আমরা প্রতি বছর ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি। প্রতি বছর তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) ভিন্ন ভিন্ন আইডিয়া নিয়ে হাজির হয়। প্রয়োজনে আমরা খেলব না কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনেক দল রয়েছে এবং তাদের খেলার সুযোগ করে দিক।

এখানে প্রয়োজনে তাদের খেলার সুযোগ করে দিক কথা দিয়ে কার প্রতি ইঙ্গিত করেছে তা নিশ্চই পাঠকদের বুঝতে সমস্যা হচ্ছে না।

মুলত ঢাকা ডায়নামাইটসকে বেশি সুবিধা দিতে গিয়েই বিপিএল এখন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে। দেখা যেত যে, সাকিব যদি ঢাকাতেই থাকত তাহলে এগুলোর কিছুই হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

ম্যানসিটির বিপক্ষে নামার আগে স্ট্রাইকাররা ভাবাচ্ছে রিয়ালকে

চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অফ সিক্সিটিনের দ্বিতীয় লেগে আগষ্টে ম্যানসিটির ইত্তিহাদে নামবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যু তে ১-২ গোলে জয় পায় ম্যানচেস্টার সিটি। ইত্তিহাদে নামার আগে রিয়ালের মাথা ব্যথার কারণ হতে পারে কিছু বিষয়। সাম্প্রতিক সময়ে লালিগায় রিয়াল মাদ্রিদ বেশ ছন্দে আছে। শেষ ৭ ম্যাচে ৭ জয়। কিন্তু গত ২০ ম্যাচ এর মধ্যে কিছু […]

৪০০ মিলিয়ন জলে গেল বার্সার!

২০১৭ সালে নেইমার বার্সালোনা ছেড়েছিল। যদিও বার্সা তাকে ছাড়তে চায়নি। কিন্তু নেইমারের ইচ্ছা এবং পিএসজির রিলিজক্লজ দেয়ার কারণে কিছুই করার ছিল না বার্সার। নেইমারের মত গুরুত্বপূর্ণ খেলোয়াড় হারিয়ে রীতিমত দিশেহারা হয়ে পড়ে বার্সা। বার্সায় মেসির পর যার হাতে নেতৃত্ব তুলে দেয়ার কথা ভাবছিল সেই নেইমার এভাবে ক্লাব ছাড়বে ভাবতেও পারেনি দলটি। কিন্তু নেইমার চলে যাওয়ার […]