তিনটি ব্যালন ডি অর জিতবে নেইমার

ব্যালন ডি অরের মঞ্চে নেইমারের সর্বোচ্চ সাফল্য তৃতীয় হওয়া। তারমধ্যে গত দুই মৌসুম ধরে তো সেখানেও নেই। বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর যেভাবে ইনজুরির কারণে মাঠের বাহিরে থেকেছেন তাতে সেরা তিনে থাকার কথাও না।

তবে অবসর নেয়ার আগে নেইমারের হাতে অন্তত তিনটি ব্যালন ডি অর নিশ্চিত ভাবেই থাকবে বলে মনে করেন সাবেক ব্রাজিলিয়ান লিজেন্ড রিভালদো। নেইমার বিশ্বের সেরা ফুটবলার হওয়ার জন্য সঠিক পথেই আছেন বলেও মনে করেন তিনি।

নেইমারের ব্যবহার ও নিয়মকানুন মানা বা না মানা নিয়ে অনেক সমালোচনাই হয়েছে। তবে এখনকার নেইমারের আচরণ এবং ম্যাচে তার উপস্থিতির জন্য এই বিশ্বাস জন্মেছে রিভালদোর। নেইমারের কাছে মানুষের যে প্রত্যাশা সেটা নেইমার পূরণ করতে পারবেন বলেই মনে করেন তিনি।

রিভালদো বলেন, “নেইমার যেভাবে ফুটবলে মনোনিবেশ করেছিল তার জন্য সে সমালোচিত হয়েছিল। তবে এই মুহূর্তে যেভাবে মনোনিবেশ করছে সেটা ঠিক বলে মনে হচ্ছে। এটি চ্যাম্পিয়নস লিগে পিএসজির জন্য ভালো হতে পারে।

“তার বয়স ইতোমধ্যে ২৮ হয়ে গেছে। সুতরাং সম্ভবত তিনি অনুভব করেছিলেন যে এখন আবার সেই সংবেদনশীল খেলোয়াড় হওয়ার বিষয়ে মনোনিবেশ করা উচিত যিনি খুব সহজেই ব্যালন ডি’অর বা আমার দৃষ্টিতে দু’তিনটি জিততে পারেন।

“মাঠের বাহিরের বিভিন্ন সমালোচনার পর একজন ফুটবলারের পক্ষে মাঠে মনোনিবেশ করা কঠিন। কিন্তু নেইমার এখন যেভাবে নিজের আচরণ নিয়ন্ত্রন করছে, একমাত্র মাঠে যা করছে তা নিয়েই সংবাদ হচ্ছে, এটা আমাকে আনন্দিত করেছে।”

Related posts

Leave a Comment