হ্যাপি বার্থ ডে কাটার মাস্টার

বাংলাদেশ ক্রিকেটে তার আগমন অনেকটাই আচমকা। হঠাৎ করেই বাংলাদেশ দলে একজন বোলারের আগমন ঘটল যাকে নিয়ে সারা বিশ্বে তোলপাড় শুরু হয়ে গেল। রাতারাতি তারকা খ্যাতি পেয়ে গেলেন তিনি। এরপর সারা বিশ্বের কাছে হয়ে গেলেন আলোচিত এক নাম।

মুস্তাফিজুর রহমান। তার বাংলাদেশ ক্রিকেটে উথ্থানের সংক্ষিপ্ত গল্প এটাই। এসেই সারা বিশ্বের সবার নজর নিজের দিকে করে নিয়েছিলেন বাংলাদেশের এই পেসার।

তার পেসের মধ্যে একটি বৈশিষ্ট ছিল যা তাকে অন্যরকম এক স্থানে বসিয়ে দিয়েছিল। সেটা হল কাটার এবং একই সঙ্গে স্লোয়ার দেয়ার ক্ষমতা। মুস্তাফিজের প্রতিভায় মুগ্ধ হয়ে তাকে প্রথম বছরেই কিনে নিয়েছিল আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। আর প্রথম মৌসুমেই পেয়েছিলেন শিরোপার স্বাদ।

ওই বছর সানরাইজার্সের সেরা অস্ত্র ছিলেন মুস্তাফিজ। অধিনায়ক, সমর্থকদের এক নম্বর আস্থা ছিলেন তিনি। ডেথ ওভার মানেই যেন মুস্তাফিজ হয়ে উঠেছিলেন।

কিন্তু কালের বিবর্তনে খুব অল্প সময়ের মধ্যেই আবার হতাশ করেন ভক্তদের। কাধের ইনজুরি, এরপর অস্ত্রোপোচার-সেখানেই যেন থমকে গিয়েছে মুস্তাফিজের সাফল্য।

শুরুতে যে মুস্তাফিজ ছিলেন ব্যাটসম্যানদের জন্য ভীতির কারণ, সেই মুস্তাফিজকে এখন অবলিলায় খেলে যাচ্ছে ব্যাটসম্যানরা। নিজের ফিটনেস নিয়েও যথেষ্ট ঘাটতি রয়েছে তার।

তবে দীর্ঘদিন লকডাউনের পর আবার যখন দেশের ক্রিকেট ফিরতে যাচ্ছে তখন পুরোনো সেই মুস্তাফিজকেই প্রত্যাশা ভক্তদের। আজ এই গুনী ক্রিকেটারের জন্মদিন। জন্মদিনে তার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

Related posts

Leave a Comment