আগামী মৌসুমের পরও বার্সাতেই থাকতে পারেন মেসি

অনেক নাটকীয়তার পর নিজের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে লিওনেল মেসি আরো এক মৌসুম বার্সাতেই থাকার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু লিওনেল মেসি কেবল এক মৌসুম নয়, আরো অনেক মৌসুমই বার্সালোনাতে থেকে যেতে পারেন।

লিওনেল মেসি তার বার্সালোনাতে থাকার কারণ হিসেবে জানিয়েছিল যে, এই ক্লাবের বিরুদ্ধে কোর্টে যাওয়া তার জন্য সম্ভব না। কেননা সে এই ক্লাবকে ভালোবাসে এবং আজকের মেসি হয়ে উঠার পেছনে এই ক্লাবের অবদান অনেক। তাই তিনি চেয়েছিলেন শান্তিপূর্ণ ভাবে বার্সালোনা ছাড়ার জন্য। কিন্তু যেহেতু বার্তামেউ ৭০০ মিলিয়ন রিলিজক্লজের কারণে তাকে যেতে দেয়নি তাই মেসি থাকতে বাধ্য হয়েছেন।

এখন লিওনেল মেসি আরো এক মৌসুম থাকার সিদ্ধান্ত নিলেও তিনি থেকে যেতে পারেন আরো বেশ কয়েক মৌসুম সেই সম্ভাবনাও তৈরি হয়েছে। সেটা কিভাবে?

বার্সালোনার আগামী সভাপতি নির্বাচন মার্চে। অর্থাৎ মৌসুম শেষ হওয়ার আগেই সভাপতি নির্বাচন হবে যা মেসিকে বার্সালোনায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। কেনন নতুন সভাপতি এসে বার্সাকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিলে মেসি সেই পরিকল্পনার অংশ হয়ে থাকতে পারে।

নতুন সভাপতি আসার পর কোচও নতুন আসতে পারে। সেই কোচ হতে পারে জাভি হার্নান্দেজ। লিওনেল মেসি আগে থেকেই জাভিকে কোচ হিসেবে চেয়েছিল। কিন্তু কোন না কোন কারণে হয়তো জাভি রাজি হয়নি কোচ হতে ভালভার্দেকে বরখাস্ত করার পর।

আরো একটি কারণ হতে পারে মেসির পরিবার। মেসির পরিবার চায় না মেসি বার্সালোনা ছেড়ে অন্যত্র চলে যাক। তার সন্তানরাও চায়না স্কুল পরিবর্তন করার জন্য। তাই এটা মেসির থাকার জন্য অন্যতম প্রধান কারণ হতে পারে।

Related posts

Leave a Comment