৪০০ মিলিয়ন ইউরোর সুফল পাবে বার্সা!

নেইমার জুনিয়র ক্লাব ছাড়ার পর কেবল তার জায়গা পূরণের জন্য তিনজন হাইপ্রোফাইল তারকা কিনেছে বার্সালোনা। এই জন্য তাদের খরচ হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। কিন্তু দিন শেষে ৪০০ মিলিয়ন ইউরোই কেবল ক্ষতির খাতায় যোগ হয়েছে বার্সার।

নেইমার চলে যাওয়ার পর বার্সালোনা খুব তরিঘড়ি করে দেম্বেলে কিনে আনে ১২০ মিলিয়ন ইউরো দিয়ে। বার্সা সভাপতি যাকে নেইমারের থেকেও সেরা বলে দাবী করেছিলেন সেই দেম্বেলে নেইমারের অভাব পূরণ তো দূরের কথা, রীতিমত হাসপাতাল আর অনুশীলন মাঠে করেছেন দৌড়াদৌড়ি। বিরক্ত হয়ে তো বার্সালোনা তাকে বিক্রিও করতে চেয়েছিল। কিন্তু ইনজুরির কারণে তাকে ভালো কোন ক্লাব কিনতেও চায়নি।

এরপর তারা কিনে আনে কৌতিনহোকে ১৬০ (১৪০+২০) মিলিয়ন ইউরো দিয়ে। কৌতিনহো শুরুতে ভালো করলেও তাকে উইংয়ে দেয়ার পর থেকেই সংগ্রাম করা শুরু হয় কৌতিনহোর। শেষে পারফর্মেন্সে উন্নতি না হওয়ায় তাকে লোনে বায়ার্নে পাঠিয়ে দেয় বার্সা। সেখানে গিয়েই ষোলকলা পূর্ণ করেন এই তারকা বার্সার জালেই জোড়া গোল করে।

অন্য আরেকজন হচ্ছেন গ্রীজম্যান যাকে গত মৌসুমেই ১২০ মিলিয়ন ইউরো দিয়ে কিনেছে বার্সালোনা। কিন্তু প্রথম মৌসুমে ঠিকঠাক পারফর্ম করতে পারেনি এই তারকা।

তবে নতুন মৌসুমে এই তিনজনই আশা দেখাচ্ছে বার্সাকে। তিনজনই এখন ফিট আছে। তিনজনই নতুন কোচ কোম্যানের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ অংশজুড়ে আছে। গতরাতে তিনজনই বার্সার প্রস্তুতি ম্যাচে গোল করেছেন। হয়তো আগামী মৌসুমে ৪০০ মিলিয়ন ইউরোর তারকাদের সুফল বার্সা পেতে যাচ্ছে।

Related posts

Leave a Comment