ম্যারাডোনা তোমাকে ভালোবাসি, তুমি অতুলনীয়

আর্জেন্টিনার ইতিহাসের সেরা ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা মারা গেছেন এক সপ্তাহের বেশি হয়ে গেছে। কেবল আর্জেন্টিনা কেন, ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা তারকার মৃত্যুটা যেন কেউই মেনে নিতে পারছে না।

আর্জেন্টাইন লিজেন্ডের মাত্র ৬০ বছর বয়সেই না ফেরার দেশে চলে যাওয়াটা মেনে নিতে পারছেনা চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিলের লিজেন্ড পেলে।

ম্যারাডোনার স্মৃতিচারণ করতে গিয়ে পেলে বলেন, “আজ সাত দিন হলো তুমি চলে গেছ। অনেক মানুষ সারাজীবন শুধু আমাদের মধ্যে তুলনা করতে ভালোবাসে। তুমি এমন একজন ছিলে, যে নিজের প্রতিভা দিয়ে সারা বিশ্বকে করেছে। বল পায়ে তুমি একজন জাদুকর। একজন সত্যিকারের কিংবদন্তি।

“সর্বোপরি, আমার জন্য তুমি সবসময় একজন মহান বন্ধু হয়ে থাকবে, একটি আরও বড় হৃদয় নিয়ে। আজ আমি জানি, পৃথিবী আরও অনেক সুন্দর হতো, যদি আমরা একে অপরকে কম তুলনা করে, বেশি শ্রদ্ধা করতে পারতাম। তাই আমি আজ বলতে চাই, তুমি অতুলনীয়।

“সততা দ্বারা তোমার জীবনের গতিপথ নির্ধারিত হয়েছে। তোমার অনন্য এবং বিশেষ উপায়ে, আমাদের শিখিয়েছ যে সবাইকে ভালবাসতে হবে এবং বলতে হবে, আমি তোমাকে অনেক বেশি ভালবাসি। তুমি দ্রুত চলে যাওয়া আমি বলতে পারিনি। তাই আমি শুধু লিখে যাব, আমি তোমাকে ভালোবাসি, ডিয়াগো।

“আমার মহান বন্ধু, আমাদের পুরো যাত্রার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। একদিন স্বর্গে একই দলে একসাথে খেলব। আর তখনই প্রথমবারের মতো আমি গোল উদযাপন না করে মাঠে দাঁড়িয়ে হাওয়ায় মুষ্ঠি তুলব। এটা হবে কারণ আমি অবশেষে তোমাকে আবার আলিঙ্গন করতে পারব।”

Related posts

Leave a Comment