উল্টো রথ বইছে ইউরোপের তিন শীর্ষ লিগে

ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সিরিএ, স্প্যানিশ লা লিগা- ইউরোপের জনপ্রিয় তিনটি লিগেই এখন উল্টো রথ বইছে। সাধারণত মৌসুমের শুরুতে যা কেউ কল্পনাও করেনি সেটাই এখন হচ্ছে এই তিন লিগে।

স্প্যানিশ লা লিগায রিয়াল মাদ্রিদ ও বার্সালোনার রাজত্ব। স্বাভাবিক ভাবেই সেখানে অ্যাতলেটিকো মাদ্রিদকে নিয়ে বাজি ধরার মানুষই ছিলনা। কিন্তু সেই অ্যাতলেটিকো মাদ্রিদ এখন লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে।

শুধু কি শীর্ষে? রীতিমত বিস্ময়ের সৃষ্টি করেছে দলটি। রিয়াল ও বার্সার থেকে একটি ম্যাচ কম খেলে রিয়ালের থেকে ৭ ও বার্সার থেকে ১০ পয়েন্ট এগিয়ে আছে তারা।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল যেন জিততেই ভুলে গেছে। একের পর এক ম্যাচে পয়েন্ট হারিয়ে শীর্ষ চারের বাইরে যাওয়ার উপক্রম তাদের। বিপরীতে ম্যানইউ এখন আছে সবার উপরে। মৌসুমের শুরুতেও যাদের নিয়ে কেউ ভাবেনি, সেই ম্যানইউ এখন হঠাৎ করেই পরাশক্তি হয়ে গেল।

কাড়ি কাড়ি টাকা খরচ করে দল গঠন করেছিল চেলসি। কিন্তু মৌসুমের অর্ধেক পথে এসে বাজে পারফর্মেন্সের জন্য কোচই বরখাস্ত হল তাদের।

ইতালিয়ান সিরিএতেও একই অবস্থা। লিগের অঘোষিত কিং জুভেন্টাসকে এবার শীর্ষে উঠার সুযোগই দিচ্ছেনা এসি মিলান। তাদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করছে ইন্টার মিলান। ১৯ ম্যাচ শেষে এসি মিলান ৪৩ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে। ৪১ পয়েন্ট সংগ্রহ ইন্টারের। এক ম্যাচ কম খেলা জুভেন্টাসের সংগ্রহ ৩৬।

Related posts

Leave a Comment