সাকিব থাকতে রাসেলকে একাদশে দরকার নেই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসরের ফাইনালে যাওয়ার পথে আছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। এলিমিনেটর ম্যাচে তারা আরসিবিকে হারিয়ে উঠে এসেছে কোয়ালিফায়ার ম্যাচে।

সাকিব কলকাতার হয়ে এই ম্যাচে বল হাতে ৪ ওভারে ২৪ রান দিয়েছেন। ব্যাট হাতে চাপের সময় নেমে ৬ বলে ৯ রান করে দলকে জেতাতে সাহায্য করেছেন।

প্রথম তিনটি ম্যাচ খেলা সাকিব তো একটা সময় কলকাতার একাদশে সুযোগই পাচ্ছিলেন না। কিন্তু রাসেলের ইনজুরির সুযোগে দলে আসেন এবং এরপর তিনটি ম্যাচ খেলেন যেখানে দুর্দান্ত বোলিং করেন। ব্যাটিংয়ের সময়টা খুব একটা পাননি তিনি।

সাকিবের এমন পারফর্মেন্সের পর সাবেক কলকাতা অধিনায়ক গৌতম গম্ভীর মনে করছেন এই মুহূর্তে আন্দ্রে রাসেলের দলে প্রয়োজন নেই। কেননা দলে সাকিব আল হাসান তার অভাব পূরণ করছে।

আন্দ্রে রাসেল মাঠে ফিরতে মরিয়া। চেষ্টা করছেন ফিট হতে। অনুশীলনেও দেখা গেছে তাকে। তবে ফুল ফিট রাসেলকে যতদিন না পাওয়া যাবে ততদিন সাকিবেরই থাকা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

গম্ভীর বলেন, “যথন রাসেল ফিট হবে তখনই তাকে দলে নেয়া যায়। অন্যথায় সাকিব তো আছেই কাজ করে দেয়ার জন্য। এমন উইকেট যেখানে বাংলাদেশ-ভারতের মতই আচরণ সেখানে সাকিব জানে কিভাবে বোলিং করতে হয়।”

Related posts