সাকিব-তামিম-মুশফিকে সর্বোচ্চ সংগ্রহ বাংলাদেশের

টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর ওয়েষ্টইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দারুন ভাবে ঘুড়ে দাড়িয়েছে বাংলাদেশ। টেষ্টে ব্যাটিং বিপর্যয়ের পর প্রথম ওয়ানডেতে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে ৪ উইকেটে ২৭৯ রান করেছে বাংলাদেশ।

এদিকে টোয়েস্টইন্ডিজের বিপক্ষে এটাই বাংলাদেশের দলীয় সর্বোচ্চ স্কোর। আর সর্বোচ্চ স্কোরের পর ফলাফল কি হয় সেটার দিকেই তাকিয়ে বাংলাদেশ ভক্তরা।

আর আগে প্রথমে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মাশরাফি বিন মর্তুজা। তবে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলীয় মাত্র ১ রানেই কোন রান না করেই বিদায় নেয় এনামুল হক বিজয়।

এরপরই জুটি বাধেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। প্রথম দিকে দুজনেই উইকেটে টিকে থাকায় বেশি মনোযোগী ছিলেন। ধীর গতিতে রান উঠলেও উইকেট আগলে রেখে দুজনে মিলে ২০৭ রানের বিশাল জুটি গড়েন। তবে দুর্ভাগ্য সাকিবের। সেঞ্চুরী থেকে মাত্র ৩ রান দূরে থাকতে ব্যক্তিগত ৯৭ রান করে আউট হন সাকিব।

তবে সাকিব আউট হলেও ঠিকই সেঞ্চুরী তুলে নেন তামিম ইকবাল। ইনিংসের শেষ পর্যন্ত থেকে ১৩০ রানে অপরাজিত থাকেন।

এদিকে বাংলাদেশের রান ২৭৯ হওয়ার পেছনে তামিম সাকিবের সাথে কোন অংশেই অবদান কম নয় মুশফিকুর রহীমের। মাত্র ১১ বলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩০ রান করেন বাংলাদেশ দলের উইকেট কিপার। ইনিংসের এক বাল বাকি থাকতে আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে চার মেরে ইনিংসের সমাপ্তি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Related posts

Leave a Comment