ওয়ানডেতে বাংলাদেশের আক্রমন ভাগ কেমন হবে?

টেস্ট সিরিজে ওয়েস্টইন্ডিজ পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। আর এই বিধ্বস্ত করেছে বাংলাদেশের চার স্পিনারের যৌথ আক্রমন। তাইজুল ইসলাম, নাঈম হাসান দুজনে তান্ডব চালিয়েছেন প্রথম টেস্টে। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ তান্ডব চালালেন দ্বিতীয় টেস্টে। যেন ভাগাভাগি করে খাবার খাওয়া।

বাংলাদেশের এমন স্পিন দাপটে বিধ্বস্ত ওয়েস্টইন্ডিজ ঘুড়ে দাড়ানোর প্রত্যাশা করছে ওয়ানডেতে। সামনেই ওয়ানডে বিশ্বকাপ। বাংলাদেশও চাচ্ছে ওয়ানডে সিরিজ জিততে এবং সেই বিশ্বকাপের আগে যতটা সম্ভব ভালো প্রস্তুতি নিতে। তাহলে কি ওয়ানডেতেও বাংলাদেশের বোলিং স্পিন নির্ভর হবে?

ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি যিনি নিজেই পেসার। তার মানে একাদশে অন্তত একজন পেসার তো থাকছেই। সেই সাথে মুস্তাফিজের বিকল্প ওয়ানডেতে ভাবা কঠিন। স্লগ ওভার কিংবা পাওয়ার প্লেতে কার্যকরী মুস্তাফিজ। তাহলে একাদশে দুজন পেসার অটোমেটিক থাকছে। আর সেই সাথে দলে স্পিনার হিসেবে থাকবেন মিরাজ। সাকিব আল হাসান তো নির্দিষ্টই।

যদি এমন হয় তাহলে ওয়ানডেতে বাংলাদেশের বোলিং বিভাগ হবে মাশরাফি, সাকিব, মুস্তাফিজ ও মিরাজ। বাকি ১০ ওভার থাকবে পার্টটাইম বোলারদের হাতে যেখানে আছে মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও সাইফ উদ্দিনের মত ক্রিকেটাররা।

Related posts

Leave a Comment