বুঝবে লিটন-ইমরুল

এশিয়া কাপে তামিমের ইনজুরির পর বড় বিপদে পড়ে বাংলাদেশ দল। টপ অর্ডার থেকে যেন রানই আসছিল না!লিটন কুমার দাসের সাথে অনেককে দিয়ে চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে টিম ম্যানেজমেন্ট। এমনকি স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকেও দেখা গেছে ওপেনিংয়ে। তবে এশিয়া কাপের শেষ ম্যাচে সেঞ্চুরি করে ফর্মে ফিরেন লিটন। অন্যদিকে এশিয়া কাপের পর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ওপেনিংয়ে দুই সেঞ্চুরিসহ তিন ম্যাচে ৩৪৯ রান করেন ইমরুল কায়েস। এছাড়া শেষ ম্যাচে সুযোগ পেয়ে ঝড়ো সেঞ্চুরি করে বসেন সৌম্য সরকার।

এদিকে ইনজুরি থেকে ফিরেছেন তামিম ইকবাল। উইন্ডিজের সাথে প্রস্তুতি ম্যাচে করেছেন সেঞ্চুরি, সেই ম্যাচেও ঝড় তুলেছিলেন সৌম্য। সব মিলিয়ে একাদশ নির্বাচনে মধুর সমস্যায় টিম ম্যানেজমেন্ট।

এই প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘এখানে কম্বিনেশনের ব্যাপার থাকে। ওপেনিংয়ে ইমরুল শেষ তিনটা ম্যাচে দুইটা সেঞ্চুরি, একটা বড় হাফ সেঞ্চুরি আছে। এখন কথার কথা যদি ইমরুলকে বসিয়ে দেওয়া হয়, সে ক্ষেত্রে যদি লিটন খেলে, সে ক্ষেত্রে ডানহাতি-বা হাতি কম্বিনেশনটা জরুরি কতটুকু এটা দেখতে হবে। এর মানে এই না যে ইমরুল বুঝবে না। আবার ইমরুল খেললে লিটনকেও বুঝতে হবে সে (ইমরুল) ফর্মে আছে। এই ব্যাপারগুলো আছে।’

Related posts

Leave a Comment