হঠাৎ ইংল্যান্ড ছেড়ে নিউজিল্যান্ডে বেন স্টোকস

শনিবার একদিন হাতে রেখেই ম্যানচেস্টার টেস্ট জিতে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। জস বাটলার ও ক্রিস ওকসের বীরত্বপূর্ণ ব্যাটিংয়ে চতুর্থ দিনেই ২৭৭ রানের লক্ষ্য তাড়া করে ফেলেছে স্বাগতিকরা। সাউদাম্পটনের সিরিজের পরের ম্যাচ শুরু হবে আগামী ১৩ আগস্ট (বৃহস্পতিবার)।

কিন্তু প্রথম ম্যাচ জয়ের পর ২৪ ঘণ্টার মধ্যেই দুঃসংবাদ পেতে হলো ইংল্যান্ডকে। পাকিস্তানের বিপক্ষে চলতি সিরিজের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না দলের অন্যতম সেরা তারকা বেন স্টোকস। জরুরি পারিবারিক কারণে এ সপ্তাহের শেষদিকে জন্মভূমি নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন স্টোকস।

রোববার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে তারা জানিয়েছে, ‘চলতি সপ্তাহের শেষদিকে যুক্তরাজ্য ছেড়ে নিউজিল্যান্ডে চলে যাবে স্টোকস। পাকিস্তানের বিপক্ষে সাউদাম্পটনে ১৩ ও ২১ আগস্টের ম্যাচ দুইটি খেলতে পারবে না সে।’

নিউজিল্যান্ডে জন্মগ্রহণ করা স্টোকস ক্রিকেট খেলছেন ইংল্যান্ডের হয়ে, তবে তার বাবা গেড স্টোকস এবং মা ডেব স্টোকস বসবাস করেন নিউজিল্যান্ডেই। তাদের কাছেই যাচ্ছেন স্টোকস। এ সময়টায় স্টোকস ও তার পরিবারের সব ধরনের গোপনীয়তা ও নিরাপত্তার সম্মান করতে সংবাদ মাধ্যমকে অনুরোধ করেছে ইসিবি।

Related posts

Leave a Comment