ক্যাচ মিসের মহড়া দিয়ে টেস্ট ড্র করল অস্ট্রেলিয়া

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি ড্র হয়েছে। আজ টেস্টের পঞ্চম দিনে ভারতীয় ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিং এবং অস্ট্রেলিয়ার ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ার মধ্য দিয়ে নির্ধারিত হয় এই টেস্টের ফলাফল।

টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছিল ৩৩৮ রান। জবাবে নিজেদের প্রথশ ইনিংসে ভারত করে ২৪৪ রান। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩১২ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

ফলে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া লিড পায় ৪০৬ রানের। জয়ের জন্য ৪০৭ রানের টার্গেটে ব্যাটিং করতে নামার সময় ভারতের সামনে ওভার ছিল ১৩২টি। এত ওভার টিকে থাকা যেকোন দলের জন্যই কঠিন। ফলে স্বাভাবিক ভাবেই এগিয়ে ছিল অস্ট্রেলিয়া।

তারমধ্যে আবার চতুর্থ দিনে ভারতের উইকেট তুলে নিয়েছিল অস্ট্রেলিয়া। ফলে শেষ দিনে ভারতের সামনে ওভার ছিল ৯৮টি। ম্যাচ বাঁচাতে হলে ৯৮ ওভার টিকে থাকতে হবে। উইকেট হাতে দুটি।

কিন্তু অবিশ্বাস্য ব্যাটিং দক্ষতায় এই ম্যাচই ড্র করেছে ভারত। দ্বিতীয় ইনিংসে সব মিলিয়ে ১৩১ ওভারই খেলেছিল তারা। উইকেট হারিয়েছিল মাত্র ৫টি। স্বাভাবিক ভাবেই খেলা যখন মাত্র ১ ওভার বাকি তখন ড্র মেনে নেন দুই অধিনায়কই।

ভারতের এমন অবিশ্বাস্য ব্যাটিংয়ে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের মধ্যে আছেন পূজারা, রিশাব পান্ট, হানুমা বিহারী এবং অশ্বিন। পূজারা ৭৭ রান করতে ব্যয় করেন ২০৫ বল। পান্ট অবশ্য কিছুটা বিধ্বংসী মেজাজেই ছিলেন। ৯৭ রান করেছেন ১১৮ বলে।

কিন্তু বিহারী মাত্র ২৩ রান করেছেন ১৬১ বলে, আর অশ্বিন ১২৮ বল মোকাবেলা করে করেছেন ৩৯ রান। বিহারী এবং অশ্বিনের দুর্দান্ত ব্যাটিংয়ের কল্যানে ম্যাচটি ড্র করতে বাধ্যই হয় অসিরা।

তবে এই ম্যাচে ড্রয়ের পেছনে নিজেদেরও দায় আছে অস্ট্রেলিয়ার। ক্যাচ মিসের মহড়া দিয়েছেন উইকেটরক্ষক টিম পেইন। তিনটি ক্যাচ মিস করেছেন তিনি।

Related posts

Leave a Comment