শ্বাসরুদ্ধকর ম্যাচে অবিশ্বাস্য জয় ভারতের

ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে সাত রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। আজ তৃতীয় ম্যাচে ভারতের দেয়া ৩৩০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৩২২ রান তুলতে সক্ষম হয়েছিল ইংলিশরা।

ম্যাচের পরতে পারতে ছিল উত্তেজনা। কখনো ভারতের জয়ের সম্ভাবনা তৈরি হচ্ছিলো, আবার কখনো মনে হচ্ছিল এই বুঝি ইংল্যান্ড জিতে যাচ্ছে। তবে এমন উত্তেজনায় শেষ হওয়া ম্যাচের শেষ হাসিটা হেসেছে ভারতই।

ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫০ ওভারে ৩২৯ রান তুলেছিল ভারত। দলের পক্ষে রোহিত শর্মা ৩৭, শিখর ধাওয়ান ৬৭, রিশাব পান্ট ৭৮, হার্ডিক পান্ডিয়া ৬৪, ক্রুনাল পান্ডিয়া ২৫ এবং শার্দুল ঠাকুর করেন ৩০ রান।

জবাব দিতে নেমে ৯৫ রান তুলতেই ইংল্যান্ড হারায় ৪টি উইকেট। আউট হন জেশন রয় ১৪, বেয়ারস্টো ১, বেন স্টোকস ৩৫ এবং বাটলার ১৫।

পঞ্চম উইকেটে ৬০ রানের জুটি গড়েন মালান ও লিবিংস্টন। ব্যক্তিগত ৩৬ রান করে লিবিংস্টন আউট হলে ভাঙে এই জুটি। লিবিংস্টনের বিদায়ের সঙ্গে সঙ্গেই আউট হন ৫০ রান করা মালান।

১৬৮ রানে ৬ষ্ঠ উইকেট হারানো ইংল্যান্ড ২০০ রানের মাথায় মঈন আলীকেও হারায়। দলের হার তখন প্রায় নিশ্চিত। কিন্তু তখন আবার বুক চিতিয়ে লড়াই শুরু করেন স্যাম কুরান।

আদিল রশিদের সঙ্গে প্রথমে ৫৭ রানের জুটি বাধেন যেখানে রশিদের অবদান ছিল ১৯ রান। এরপর মার্ক উডের সঙ্গে ৬০ রানের আরেকটি জুটিতে ইংল্যান্ডকে প্রায় জয়ের বন্দরে পৌছেই দিয়েছিলেন তিনি।

কিন্তু শেষ ওভারে গিয়ে আর লড়াইটা করতে পারেননি এই ব্যাটসম্যান। নাতারঞ্জনের করা শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪ রান। ওই ওভারে কুরান উইকেটে থাকলেও দুর্দান্ত বোলিং করে নাতারঞ্জন দিয়েছেন মাত্র ৬ রান। ফলে ৭ রানে হারতে হয় ইংল্যান্ডকে। কুরান অপরাজিত থাকেন ৯৫ রানে।

Related posts

Leave a Comment