বোর্ড সদস্যরা চায় জাভিকে, লাপোর্তে চায় মার্তিনেজকে

বার্সালোনার কোচ হিসেবে সময়টা শেষ হয়ে আসছে বর্তমান কোচ রোনাল্ড কোম্যানের। খুব শীগ্রই তাকে বরখাস্তের ঘোষণা দিতে পারে বার্সা। তবে এই ঘোষণার আগে নতুন কোচ নিশ্চিত করতে চায় তারা।

বার্সালোনা যাদের কোচ হিসেবে চায় তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছে দুজন। একজন হচ্ছেন ক্লাবটির সাবেক তারকা জাভি হার্নান্দেজ এবং অন্যজন হচ্ছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্তিনেজ।

জাভি হার্নান্দেজ পূর্বে অনেকবারই জানিয়েছেন বার্সার কোচ হওয়া তার স্বপ্ন। তবে কয়েকবার তার কাছে প্রস্তাব গেলেও সেই সময়টাকে বার্সার কোচ হওয়ার জন্য সঠিক সময় মনে না হওয়ায় আসেননি তিনি।

এবার অবশ্য আসতে তার বাধা নেই। মাস কয়েক আগে কাতারের ক্লাব আল সাদের সঙ্গে নতুন চুক্তি করলেও সেখানে বার্সার জন্য একটি অপশন রেখেছিলেন তিনি। যদি বার্সা ডাকে তাহলে তিনি চলে আসতে পারবেন এমন শর্ত ছিল।

বার্সালোনার বোর্ড সদস্যদের অনেকেই চাচ্ছে জাভিকে বার্সার কোচের আসনে বসানোর জন্য। তবে বার্সালোনা সভাপতি লাপোর্তে এখনই জাভিকে কোচ করে আনতে নারাজ। তার পছন্দ রবার্তো মার্তিনেজ।

রবার্তো মার্তিনেজের অধিনে বেলজিয়াম দুর্দান্ত খেলছে। ফিফা র‍্যাংকিংয়ে টানা শীর্ষেই অবস্থান করছে তারা। লাপোর্তে তাই অভিজ্ঞ এই কোচকেই আনতে চাচ্ছেন।

Related posts