এখন পিএসজির কোচ হতে জিদানও রাজি!

ম্যানচেষ্টার ইউনাইটেডের কোচের আসন থেকে সোলসজার বরখাস্ত হওয়ার পর থেকে একের পর এক রিউমার ছড়াচ্ছে। বিভিন্ন গনমাধ্যমে বিভিন্ন রকম খবর প্রকাশ হচ্ছে। অধিকাংশ খবরের বিষয় বস্তুই পচেত্তিনো এবং জিদান।

পচেত্তিনো এখন পিএসজির কোচের আসনে আছেন। জিদান আছেন বিশ্রামে। রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর তিনি আর কোন ক্লাব বা দলের কোচ হননি।

ম্যানইউ তাকে চেয়েছিল। কিন্তু ভাষার সমস্যা এবং স্ত্রী যেতে না চাওয়ায় জিদান ম্যানইউর প্রস্তাবে রাজি হননি। ম্যানইউর এখন টার্গেট পচেত্তিনো। ম্যানইউর সাবেক কোচ ফার্গুসনও চান পচেত্তিনো হোক ম্যানইউর কোচ।

এদিকে পচেত্তিনো এখন পিএসজির কোচ হিসেবে আছেন। তিনিও আবার পিএসজি ছেড়ে ম্যানইউতে ফিরে যেতে রাজি। কিন্তু পিএসজি যদি এখন আবার পচেত্তিনোকে ছেড়ে দেয় তাহলে তারা কোচ পাবে কোথায়?

হ্যা, পিএসজিরও পছন্দের কোচ আছেন। তিনি হচ্ছেন জিদান। যেহেতু ক্লাবটি ফ্রান্সেরই, তাই এখানে কোচিংয়ে আপত্তি নেই জিদানের। যদিও তার আসল লক্ষ্য ফ্রান্সের কোচ হওয়া।

ফ্রান্সের কোচ হওয়ার জন্য এখনও অন্তত ১ বছর অপেক্ষা করতে হবে। তাই এই সময়ে পিএসজির কোচ হতে আপত্তি নেই জিদানেরও। পিএসজিও যেহেতু জিদানকে পাচ্ছে তাহলে আর শুধু শুধু পচেত্তিনোকে নিয়ে জলঘোলা করার কি দরকার?

তবে পচেত্তিনোকে এত সহজেই ছাড়বে না পিএসজি। যদি ম্যানইউ পচেত্তিনোকে আনতে চায় তাহলে তাদের টাকা দিতে হবে পিএসজিকে। কেননা পিএসজির সঙ্গে পচেত্তিনোর চুক্তির মেয়াদ এখনও রয়েছে বেশ বড় সময়ের জন্যই।

সবকিছু এখন নির্ভর করছে ম্যানইউর উপর। তারা যদি পচেত্তিনোকে নিয়ে আসে তাহলে পিএসজিও তাদের কোচ হিসেবে জিদানকে নিয়োগ দিবে। চ্যাম্পিয়নস লিগের ম্যাচের পর এই বিষয়ে চুড়ান্ত আলোচনা হতে পারে সব পক্ষের মধ্যে।

Related posts