তিন ব্রাজিলিয়ান তারকাকে দলে নিতে উঠে পরে লেগেছে ইতালি

ইউরোপিয়ান ফুটবলে ব্রাজিলিয়ান ফুটবলারদের চাহিদা অনেক বেশি। সারা বিশ্বের বিভিন্ন ছোট বড় ক্লাবে অংসখ্য ব্রাজিলিয়ান ফুটবলার খেলে থাকেন। ফুটবলার রপ্তানিতে ব্রাজিলিয়ানরাই সবার উপরে।

ক্লাব ফুটবলে ব্রাজিলিয়ান ফুটবলারদের চাহিদা আকাশ সমান থাকলেও অন্যান্য জাতীয় দলগুলোও যেন ব্রাজিলিয়ান ফুটবলারদের দিকে তাকিয়ে থাকে। কোন ব্রাজিলিয়ান ফুটবলারকে দলে নেয়ার সুযোগ আছে কিনা সেটাই যেন দেখতে থাকে তারা।

সর্বশেষ ব্রাজিলের তিন ফুটবরারের দিকে নজর পরেছে ইতালি ফুটবল ফেডারেশনের।

ব্রাজিলিয়ান ফুটবলারদের অন্য দেশে খেলার নজির কম নেই। ডিয়াগো কস্তা, থিয়াগো আলেকান্ত্রার মত প্লেয়াররা খেলেছেন অন্য দেশে। ব্রাজিলের তারকা জর্জিনহো এখন খেলছেন ইতালির হয়ে। কিছুদিন আগে ব্রাজিল দলে ডাক পেলেও পর্তুগালে খেলার জন্য ব্রাজিলের ডাক উপেক্ষিত করেছিলেন নুনেস।

এখন ব্রাজিলের তিন তারকার উপর নজর দিয়েছে ইতালি। এই তিনজন হচ্ছেন জোয়াও পেড্রো, লুইজ ফিলিপ এবং রজার ইভানেজ।

কাগলিয়ারির ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার হচ্ছেন জোয়াও পেড্রো। দারুণ ছন্দেই আছেন তিনি। চলতি মৌসুমে সিরিএতে ১৩টি ম্যাচ খেলেছেন এবং গোল করেছেন ৮টি। ব্রাজিলে বার বার উপেক্ষিত হওয়া এই তারকার উপর নজর পরেছে ইতালির। ইতালির নাগরিকত্ব থাকায় সেখানে খেলতেও কোন বাধা নেই তার জন্য।

অন্যদিকে লুইজ ফিলিপ এবং রজার ইভানেজ হচ্ছেন ডিফেন্ডার। ফিলিপ ইতালিয়ান ক্লাব লাজিওতে খেলেন এবং ইভানেজ খেলেন ইতালিয়ান ক্লাব রোমাতে। দুজনেরই ইতালির নাগরিকত্ব রয়েছে।

সম্প্রতি ইতালির ফুটবল ফেডারেশন সভাপতি গ্যাব্রিয়েলে গ্রাভিনা জানিয়েছেন যে, এই তিনজন ফুটবলারকে ইতালি জাতীয় দলে নেয়ার জন্য চেষ্টা করছে তারা।

তারা প্রত্যেকেই ব্রাজিল দলে খেলার ইচ্ছা পোষন করেছিলেন। কিন্তু তারকায় ঠাসা ব্রাজিলে খেলার সুযোগ না পেয়ে হয়তো ইতালির হয়ে খেলার সিদ্ধান্ত নিতেই পারেন।

Related posts