জাতীয় দলে নিষিদ্ধ হতে পারে মেসি ক্যাসমিরোরা

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে খেলেন এক ঝাক বিশ্বের সেরা সেরা তারকারা। একই কথা প্রযোজ্য আরও দুই স্প্যানিশ ক্লাব বার্সালোনা এবং অ্যাতলেটিকো মাদ্রিদের ক্ষেত্রেও।

শুধু কি তাই? ম্যানসিটি, ম্যানইউ, চেলসি, আর্সেনাল, লিভারপুল, টটেনহামে খেলেন বিশ্বের সেরা সেরা তারকারা। একবার ভাবুন তো- এই সব ক্লাবে খেলা তারকারা যদি জাতীয় দল থেকে নিষিদ্ধ হয় তাহলে কেমন হতে পারে?

একবার ভাবুন- মেসি, লাউটারোরা নিষিদ্ধ হয়ে গেল আর্জেন্টিনাতে! ক্যাসমিরো, ভিনিসিয়াস, মিলিটাও, অ্যালিসন, ফ্যাবিনহো, ফিরমিনো, জেসুস, এডারসন, রোদ্রিগোরা নিষিদ্ধ হয়ে গেল ব্রাজিলে! ভারানে, পিকে, রামোস, বুসকেটস, আনসু ফাতিরা নিষিদ্ধ হয়ে গেল স্পেনে?

হ্যা, এমনটাই হতে পারে যদি তারা ইউরোপিয়ান সুপার লিগে নিজ নিজ ক্লাবের হয়ে খেলতে রাজি হয়। কেননা সুপার লিগে খেলা প্লেয়ারদের জাতীয় দলে নিষিদ্ধ করার মত কঠোর সিদ্ধান্ত নিতে পারে ফিফা।

রিয়াল মাদ্রিদ সভাপতি পেরেজ অনেক দিন ধরেই চেষ্টা করছে সুপার লিগ আয়োজন করার জন্য। কিন্তু এটা হলে চ্যাম্পিয়নস লিগের মৃত্যু ঘটবে। ক্লাব বিশ্বকাপেরও অনেক ক্ষতি হবে। ক্ষতি হবে বিভিন্ন লিগগুলোরও।

তাই এই লিগের বিরুদ্ধে বেশ শক্ত অবস্থা নিতে যাচ্ছে উয়েফা। ইতোমধ্যে তারা জানিয়েছে যে, যে সব ক্লাব এই সুপার লিগে খেলবে তাদের নিজ নিজ ঘরোয়া প্রতিযোগিতা এবং উয়েফার সব ধরণের টুর্নামেন্ট থেকে ব্যান করা হবে।

এছাড়াও ফিফা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। এসব ক্লাবে খেলা প্লেয়ারদের জাতীয় দলে অংশ গ্রহন করা থেকে ব্যান করে দিতে পারে ফিফা।

Related posts

Leave a Comment