আমাদের স্বাস্থ্য নয়, টাকার দিকে নজর উয়েফা-ফিফার: কর্তোয়া

দিন দিন প্রতিযোগিতা বৃদ্ধির নামে ম্যাচ বাড়াচ্ছে ফিফা এবং উয়েফা। আর এতে ভুগছে প্লেয়াররা। ম্যাচের পর ম্যাচ খেলে ইনজুরিতে পরতে হচ্ছে তাদের। আর এই বিষয়টি নিয়েই ক্ষোভ জানিয়েছেন বেলজিয়াম তারকা থিবু কর্তোয়া।

ফিফা পরিকল্পনা করছে দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের। সেখানে আবার দলও বাড়াতে চাচ্ছে। আবার ক্লাব বিশ্বকাপে দল বাড়ানোর কথা ভাবছে তারা। অন্যদিকে উয়েফাও নতুন নতুন পরিকল্পনা করছে।

ইতালির বিপক্ষে ন্যাশন কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর ক্ষোভ জানিয়ে কর্তোয়া বলেন, “আগামী বছর আমাদের বিশ্বকাপ রয়েছে নভেম্বরে। এরপর আমাদের খেলতে হবে জুন পর্যন্ত। আমরা ইনজুরি হতে যাচ্ছি। আমাদের কথা কেউ ভাবে না। মাত্র ৩ সপ্তাহ বিশ্রামের জন্য যথেষ্ট নয়। যদি আমরা কিছু না বলি তাহলে এটা চলতেই থাকবে। আমরা কোন রোবট নই।

“উয়েফা এবং ফিফা প্লেয়ারদের কোন তোয়াক্কা করে না। তারা কেবল তাদের পকেটের চিন্তা করে। এখন আমরা শুনতেছি প্রতি বছর ইউরো এবং বিশ্বকাপ থাকবে। তাহলে কখন বিশ্রাম নিব? কখনোই না, আমরা রোবট নই।

“এখান ম্যাচ বেড়েই চলছে, বিশ্রামের সময় কমে যাচ্ছে। এটা আমাদের জন্য ভালো খবর নয়, কেউ আমাদের কথা ভাবে না। দিন শেষে প্লেয়াররাই ইনজুরিতে পরবে।”

 

Related posts