নিজেকে ব্যালন ডি অরে ফেভারিট মানছেন লেভানদস্কি

গত মৌসুমে ব্যালন ডি অরের জন্য একমাত্র দাবীদার ছিল রবার্ট লেভানদস্কি। অর্জনে এবং ব্যক্তিগত পারফর্মেন্সে তার আশেপাশেও ছিল না কেউই। কিন্তু তার কপালটাই খারাপ ছিল যে, করোনা ভাইরাসের কারণে ফ্রান্স ফুটবল গতবছর ব্যালন ডি অর দেয়নি।

চলতি বছর ব্যালন ডি অর দেয়া হবে। এই জন্য প্রাথমিক ভাবে মনোনীত ৩০ জনের নামও ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় আছেন বায়ার্নের রবার্ট লেভানদস্কি।

এবার ব্যালন ডি অরের জন্য অনেকের মতে ফেভারিট ইতালির জর্জিনহো। কেননা তিনি এই মৌসুমে ইউরো এবং চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। আবার অনেকের মতে ফেভারিট লিওনেল মেসি। কেননা তিনি জিতেছেন কোপা আমেরিকা, তার ব্যক্তিগত পারফর্মেন্সও দারুণ।

তবে এবারের ব্যালন ডি অরে নিজেরও সুযোগ দেখছেন বায়ার্নের লেভানদস্কি। জানিয়েছেন, তার সংখ্যাগুলোই কথা বলবে।

মার্কার সঙ্গে সাক্ষাৎকারে লেভানদস্কি বলেন, “ব্যালন ডি অর জেতার সম্ভাবনা আমার কাছে অনেক। এটা আমাকে গর্বিত করে, যদি আপনি আমার অর্জনের দিকে তাকান, কেবল এই বছর নয়, গত বছরও যখন তারা ব্যালন ডি অর বাতিল করেছিলন, আমি অনেক গোল করেছি।

“এটা জেতার মানে আমার কাছে অনেক কিছু। চ্যাম্পিয়নস লিগ, সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ, গার্ড মুলারের ৪১ গোলের রেকর্ড ভাঙাটাও অনেক বড় অর্জন যা আমাকে গর্বিত এবং আনন্দিত করেছে। মানুষ দেখথে পাচ্ছে আমি কি করেছি এবং করে যাচ্ছি।

“আমার অর্জনগুলোই কথা বলে, কারণ গত দুই বছর আমার অনেক বড় অর্জন ছিল। কেবল আমার জন্য, ইতিহাসের যেকোন প্লেয়ারের জন্যই।”

Related posts