রেফারির বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তে ফাইনালের স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে দর্শকদের মন জয় করে নিয়েছে বাংলাদেশ ফুটবল দল। অপার সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ফাইনালে যেতে না পারলেও বাংলাদেশের ভক্তদের মন জয় করে নিয়েছে টাইগাররা।

আজকে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সমীকরণ ছিল একটাই। ফাইনালে যেতে চাইলে হারাতেই হবে নেপালকে। অন্যদিকে নেপালের প্রয়োজন ছিল কেবল ড্র।

শক্তিশালী নেপালের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। সুমন রেজার গোলে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় টাইগাররা। এই লিড বাংলাদেশ বিরতি পর্যন্ত ধরে রাখে।

বিরতির পর ম্যাচের ৭৯ মিনিটে ধাক্কা খায় বাংলাদেশ। বাংলাদেশের প্লেয়ার রাকিব ব্যাক পাস দেয় গোলকিপার জিকোকে লক্ষ্য করে। কিন্তু বল জিকোর কাছে পৌছার আগেই নিয়ন্ত্রনে নিয়ে নেয় নেপালের এক প্লেয়ার। সেই বল আটকাতে গিয়ে ডিবক্সের বাইরেই বল হাতে থামান জিকো এবং ফলাফল হিসেবে দেখেন লাল কার্ড।

এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু ম্যাচের ৮৭ মিনিটে রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তের বলি হয় বাংলাদেশ। ৮৭ মিনিটে পেনাল্টি পায় নেপাল। যদিও এক্ষেত্রে নেপালের প্লেয়ারের ডাইভ দেয়ার বিষয়টি ছিল স্পষ্ট। পেনাল্টি থেকে বিস্তা গোল করলে খেলায় সমতা ফেরে।

শেষ পর্যন্ত আর কোন দল গোল করতে না পারলে ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। আর এই ড্রয়ের ফলে বিদায় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের, একই সঙ্গে ফাইনালে উঠে যায় নেপাল।

Related posts