পাঁচ বছর পর ফিফা র‍্যাকিংয়ের শীর্ষ তিনে ব্রাজিল আর্জেন্টিনা

দীর্ঘ প্রায় ৫ বছর পর ব্রাজিল এবং আর্জেন্টিনা ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ তিনে একসঙ্গে উঠে এল। এই সময়ে ব্রাজিল শীর্ষ তিনে থাকলেও আর্জেন্টিনা উঠে আসতে পারেনি।

ব্রাজিল আরও কয়েক মাস পূর্বেই উঠে এসেছিল শীর্ষ তিনে। কিন্তু আর্জেন্টিনা ধীরে ধীরে উঠে আসছিল। এবারের আন্তর্জাতিক ম্যাচগুলোতে আর্জেন্টিনার দুর্দান্ত নৈপুন্য এবং ফ্রান্সের ভরাডুবির কল্যানে তারা উঠে আসে তিনে।

র‍্যাংকিংয়ে শীর্ষে আছে ব্রাজিল। দুই নম্বরে আছে বেলজিয়াম। পূর্বের প্রকাশিত র‍্যাংকিংয়েও তারা ছিল এই অবস্থানেই। তবে উন্নতি হয়েছে আর্জেন্টিনার। তারা উঠে এসেছে তালিকার তিন নম্বর স্থানে।

চারে অবস্থান করছে ফ্রান্স। তারা এই সময়ে ২৫ পয়েন্ট হারিয়েছে। ফলে তারা চলে গেছে তালিকার চার নম্বরে। ফ্রান্সের মতই ২৪ পয়েন্ট হারিয়েছে ইংল্যান্ড। তারা নেমেছে তালিকার পাঁচে।

উন্নতি হয়েছে স্পেনের। ৭.৭৪ পয়েন্ট উন্নতি হয়েছে তাদের। তারা উঠে এসেছে তালিকার ৬ নম্বর স্থানে। আর্জেন্টিনা ও জার্মানীর কাছে লজ্জার হার পাওয়া ইতালি ৯.৪৫ পয়েন্ট পিছিয়ে আছে তালিকার সপ্তম স্থানে।

নেদারল্যান্ড উঠে এসেছে তালিকার ৮ম স্থানে। পর্তুগাল নেমেছে তালিকার নয় নম্বরে। দশ নম্বরে উঠে এসেছে ডেনমার্ক। ১১ নম্বরে এসেছে জার্মানী।

Related posts