মেসির খেলার সঠিক স্টাইলই পায়না আর্জেন্টিনা

বার্সালোনায় মাঠ দাপিয়ে বেড়ান মেসি। বার্সার সেরা খেলোয়ারও তিনিই। পাঁচ বার ব্যালন ডি অর জিতেছেন এই বার্সা তারকা। এমন কোন শিরোপা নেই যা তিনি জিতেননি।

কিন্তু আর্জেন্টিনা জাতীয় দলে মেসির প্রাপ্তির খাতাটা শূন্য। সেখানে এমন কোন বলার মত অর্জনই নেই তার। উপরন্ত মেসি যখন আর্জেন্টিনা দলে খেলেন, তখন তাকে ঠিক মেসির মত লাগেনা। বরং নিজের ছায়া হয়েই থাকেন তিনি।

অনেকেই মনে করেন বার্সালোনার মেসি আর্জেন্টিনাতে তার সেরা খেলাটা খেলতে পারেননা। এই কথাটি মেনে নিচ্ছেন দলটির বর্তমান তারকা টাগলিয়াফিকো। তিনি বলেন, আর্জেন্টিনা মেসির জন্য সঠিক স্টাইল খুজে পাচ্ছেনা।

টাগলিয়াফিকো বলেন, আমরা আমাদের ফুটবলে দুটি সাফল্যমন্ডিত সময দেখেছি। একটা সিজার মেনোত্তি এবং অন্যটি বিলার্দো। তারা দুজনেই ভিন্ন রকম ভাবে ফুটবল বুঝতেন।

“আমরা এখনো দেখিনি আমাদের সময়ে মেসির থেকে সেরাটা বেড় করতে। সে বিশ্বের সেরা খেলোয়ার। কিন্তু আমরা জানিনা কিভাবে তার থেকে সুবিধা টুকু নেয়া যায়।”

তবে ক্লাব এবং জাতীয় দল যে এক রকম নয় সেটাও মেনে নিচ্ছেন এই আর্জেন্টিনা তারকা। তিনি বলেন, “এটা একই রকম নয়। ক্লাবে ১৫ বছর ধরে সব কিছু চেনা জানা। কিন্তু জাতীয় দলে অনেক কিছুই পরিবর্তন হয়। কোচ, সভাপতি অথবা খেলার ধরণ যেখানে আমরা এখনো অন্ধকারেই আছি। আমরা একসাথে প্রতি বছর একই প্রকল্প রাখতে পারছিনা। এটা সহজ নয়।”

“লিওর মুকুট ভাগ্য ছিল না। সে তিনটি ফাইনালে পৌছেছে কিন্তু আমাদের কোন প্রকল্প ছিল না। আমাদের এমন কোন প্রকল্প নেই যেটা বার্সাতে আছে।”

Related posts

Leave a Comment