রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

রিয়ালের পর জুভেন্টাসকে হারিয়ে সেমিফাইনালে আয়াক্স

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৮ এই মুহুর্তে
  • শেয়ার করুন

ইউসিএল এর কিং ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসতে হারিয়ে দিয়েছে পুচকে আয়াক্স। আর এই হারে চ্যাম্পিয়নস লিগের রাজার বিদায় হয়ে গেল কোয়ার্টার ফাইনাল থেকেই। সেই সাথে চমক দেখিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল আয়াক্স।

প্রথম লেগে আয়াক্সের মাটিতে ১-১ গোলে ড্র করেছিল জুভেন্টাস। সেই ম্যাচে জুভেন্টাসের হয়ে প্রথম গোল করেছিলেন রোনালদো। পরে ডেভিড নেরেসের গোলে সমতায় ফেরে আয়াক্স।

ফলে প্রথম লেগের পাওয়া অ্যাওয়ে গোলের হিসাবে কিছুটা সুবিধা ছিল জুভেন্টাসের। কিন্তু নিজেদের মাঠে হলো উল্টোটাই। হেরেই গেল তারা ২-১ গোলে।

দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদের বিপক্ষেও নিজেদের মাঠে হেরেছিল আয়াক্স। কিন্তু ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে উড়িয়ে কোয়ার্টারে উঠেছিল তারা। এবার সেই প্রতিপক্ষের মাঠেই জুভেন্টাসকে হারিয়ে সেমিফাইনালও নিশ্চিত করল দলটি।

এদিন জুভেন্টাসের মাঠে ম্যাচের শুরুটা ইঙ্গিত দিয়েছিল অন্যকিছুরই। ২৮ মিনিটের মাথায় ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। কর্নার থেকে উড়ে আসা বলে রোনালদোর বুলেট গতির হেড থামানোর কোন সুযোগই ছিল না আয়াক্স গোলকিপারের সামনে।

কিন্তু এরপরই ঘুড়ে দাড়ায় আয়াক্স। ম্যাচের ৩৪ মিনিটে ডনি ভ্যান ডি বেকের গোলে সমতায় ফেরে আয়াক্স। আর তাতেই ম্যাচটি হয়ে যায় উন্মোক্ত। প্রথমার্ধটি শেষ ১-১ গোলেই।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও তুলনামুলক গোছানো আক্রমন ছিল আয়াক্সের। ফল তারা পেতে পারত ম্যাচের ৫৭ মিনিটে। তবে এবার জুভেন্টাসের গোলকিপারের অসাধারণ নৈপু্ন্যের কারণে গোল খাওয়া থেকে বাঁচে জুভেন্টাস।

তবে ম্যাচের ৬৭ মিনিটে আর বাঁচা যায় নি। কর্নার থেকে উড়ে আসা বলে ডি লিগট এর হেডে বল জড়ায় জুভেন্টাসের জালে। আর সেই গোলটিই জুভেন্টাসের কফিন হয়ে দাড়ায় চ্যাম্পিয়নস লিগে।

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

স্কিল দিয়েই হয়তো নেইমার একদিন জয় করবেন বিশ্ব

রোনালদোকে ভুলে গেছেন রামোস, মেসিকে বললেন সেরা

মাঠের বাইরে থেকেই ইনজুরিতে হ্যাজার্ড

ব্রুনো গুইমারেসকে আমরা মিস করেছি, বলল নিউক্যাসল কোচ

লুকাস পাকুয়েতার গোলে জয়বঞ্চিত নিউক্যাসল

অপমানের জবাব আজকে মাঠেই দিতে হবে ভিনিসিয়াসকে

নেইমারের পর ইউরোপের দ্বিতীয় প্লেয়ার হিসেবে মাইলফলকে মেসি

তিন ম্যাচ নিষিদ্ধ ক্যাসমিরো

লিওনেল মেসির ম্যাজিকে জয় পেল পিএসজি

অভিষেকেই গোল ব্রাজিলিয়ান টেটের, অ্যাস্টন ভিলাকে ৪ গোল দিল লিষ্টার সিটি